গাজীপুরে আন্তঃজেলা ডাকাত দলের চার সদস্যকে গ্রেফতার করেছে জিএমপি’র গাছা থানা পুলিশ। তাদের কাছ থেকে ৭রাউন্ড গুলিসহ একটি বিদেশী পিস্তল, চাপাতি ও চাকুসহ দেশীয় অস্ত্র, মোবাইল ফোন এবং ডাকাতির কাজে ব্যবহৃত একটি পিকআপ জব্দ করা হয়। শুক্রবার অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে জিএমপি’র উপ পুলিশ কমিশনার (অপরাধ-দক্ষিণ) মোহাম্মদ ইলতুৎমিশ এ তথ্য জানিয়েছেন।

গ্রেফতারকৃতরা হলো- বগুড়ার বাদশাহ প্রামানিক (৩৯), পটুয়াখালীর শাহজাহান (৩০), একই জেলার সবুজ পাটোয়ারী (২৮) ও খলিল বেপারী (৪০)।

পুলিশের ওই কর্মকর্তা জানান, শুক্রবার ভোর রাত সাড়ে ৩টার দিকে আন্তঃজেলা ডাকাতদলের কয়েক সদস্য গাজীপুর সিটি কর্পোরেশনের গাছা থানাধীন বসুরা এলাকার স্বপ্ন কানন সুপার মার্কেটের সামনে ঢাকা বাইপাস মহাসড়কের (ভোগড়া-ভুলতা) উপর অবস্থান নিয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। এ গোপন সংবাদ পেয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের একটি দল সেখানে অভিযান চালিয়ে ৪ ডাকাতকে আটক করে। এসময় তাদের কাছ থেকে ৭রাউন্ড গুলিসহ একটি বিদেশী পিস্তল, চাপাতি ও চাকুসহ দেশীয় অস্ত্র, মোবাইল ফোন এবং ডাকাতির কাজে ব্যবহৃত একটি পিকআপ জব্দ করা হয়। এ ঘটনায় গাছা থানায় মামলা দায়ের করা হয়।

গ্রেফতারকৃতরা পুলিশকে জানিয়েছে, তারা আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। অপরাপর সহযোগীদের যোগসাজশে দীর্ঘদিন ধরে তারা গাজীপুরসহ আশপাশের এলাকায় সাধারণ পথচারী, বাসযাত্রী এবং মোটরসাইকেল আরোহীদের মারধর এবং অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে প্রাইভেটকার, মোটরসাইকেল, গাড়ি, টাকা পয়সা, মোবাইল, স্বর্ণালঙ্কার ছিনতাই ও ডাকাতি করে আসছে। এছাড়াও অপরিচিত বা এলাকায় কেউ নতুন এলে তাদের গতিবিধি লক্ষ্য করে কৌশলে অপরাধ কার্যক্রম করে এবং তাদের ছিনতাই-ডাকাতির কাজে বাধা দিলে সাধারণ পথচারীদেরকে অস্ত্র দিয়ে আঘাত করে মালামাল লুট করত। সংবাদ সম্মেলনে পুলিশের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।