একদিনের সফরে বুধবার সাতক্ষীরার শ্যামনগরে আসছেন ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন। রাজকুমারীর ভ্রমণ সফল করতে ইতিমধ্যে প্রস্তুতি নিতে শুরু করেছে স্থানীয় প্রশাসন।

সফর সূচি অনুযায়ী, রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন সকাল সাড়ে ৯টায় শ্যামনগরের টাইগার পয়েন্টে হেলিকপ্টার থেকে নামবেন। এরপর গাড়িতে চড়ে শ্যামনগরের কুলতী গ্রামে যাবেন। পরে ১৫ থেকে ২০ মিনিট ওই জনপদে পায়ে হাটবেন এবং জলবায়ু ঝুঁকিপূর্ন জনগোষ্ঠীর বসবাস এলাকা ঘুরে দেখবন। জলবায়ু ঝুঁকিপূর্ন জনগোষ্ঠীর বসবাস এলাকায় অবস্থিত সাইক্লোন সেন্টার ও বেড়িবাঁধ পরিদর্শন করবেন এবং বাঁধের পাশে বসবাসকারি প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত লোকজনের সাথে কথা বলবেন। দুপুরে তিনি স্থানীয় বরসা রির্সোটে মধ্যাহ্ন ভোজ করবেন। এ ছাড়া তিনি সুন্দরবন ভ্রমণ করবেন এবং বনবিভাগের লোকজনের সাথে কথা বলবেন।

জেলা তথ্য অফিস থেকে দেওয়া সফর সূচি অনুযায়ী রাজকুমারী উপজেলার সুন্দরবনের কোলে গড়ে ওঠা ‘আকাশ লীনা ইকো টুরিজম’ সফর করবেন। মুন্সীগঞ্জ ইউনিয়নের কুলতলী এলাকা পরিদর্শন করবেন। ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

এদিকে রাজকুমারীর আগমনকে ঘিরে শ্যামনগরে সাজ সাজ রব পড়ে গেছে। এরই মধ্যে জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ূন কবির ঘটনাস্থল পরিদর্শন করেছেন।