বিনোদন :

এক যুগ পর ফিরছেন নগরবাউল। তার নতুন গান চাঁদরাতে প্রকাশ হবে। দেশজুড়ে তাই জেমস ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষার প্রহর গুনতে শুরু করেছেন।

আনুষ্ঠানিকভাবে নতুন এই গানের ঘোষণা দেওয়া হয়েছে। একইসঙ্গে গানের প্রকাশনা বসুন্ধরা ডিজিটালের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন জেমস। অনুষ্ঠানে অল্প সময়ের জন্য হাজির হন নগরবাউল। কথা বলেন দীর্ঘ বিরতির পর মৌলিক গানে ফেরার প্রসঙ্গে।

জেমস বলেন, ‘ওরা আমাকে সম্পূর্ণ স্বাধীনতা দিয়েছে। বলেছে, আপনার যা ইচ্ছা যেভাবে ইচ্ছা করতে পারেন। এটা একজন শিল্পীর জন্য অনেক সম্মানের। নিজের মতো করে কাজ করা তো একজন শিল্পীর জন্য ভালো।’

বসুন্ধরা কর্তৃপক্ষের প্রস্তাব ও পরিকল্পনা পছন্দ হয়েছে জেমসের। সে কারণেই তাদের সঙ্গে কাজটি করেছেন বলে জানান তিনি। বললেন, ‘বসুন্ধরার অ্যাপ্রোচটা আমার ভালো লেগেছে। এ জন্যই করছি গান। এর চেয়ে বড় কোনো, অন্য কোনো কারণ নেই।

কেবল একটি নয়, ঈদের পর আরও কয়েকটি গানও প্রকাশ হবে বলে জানান জেমস। এরপর সবগুলো গান একসঙ্গে অ্যালবাম আকারে প্রকাশিত হবে। আপাতত চাঁদরাতের চমকটার জন্য অপেক্ষায় সবাই।

জানা গেছে, গানটির কথা লেখার পাশাপাশি সুরও করেছেন জেমস। এর ভিডিওচিত্রে তিনি অংশ নিয়েছেন। তবে এখনই গানের নাম জানাতে চাইছেন না সংশ্লিষ্টরা। ওটা চাঁদরাতেই জানানো হবে।