গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের প্রধান ফটকের সামনে থেকে রবিবার বিকেলে বিদেশ ফেরত এক নারীকে আটক করা হয়েছে। এসময় তার কাছে থাকা হাতব্যাগ থেকে ৩৯৫ পিছ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এর আগে ইয়াবা টেবলেটের একটি বড় চালান নিয়ে তার ভাই ও স্বামী ধরা পড়ে।

আটককৃতের নাম- মরিয়ম বেগম (৩৭)। সে বাগেরহাট জেলার মোড়লগঞ্জ থানার বড়পরী গ্রামের কশেমের মেয়ে। সে স্বামী বশির মিয়াকে নিয়ে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর কার্টুন ফ্যাক্টরির পাশে একটি ভাড়া বাসায় বসবাস করছিল।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কোনাবাড়ী থানার এসআই শওকত ইমরান জানান, গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর কার্টুন ফ্যাক্টরির পাশে একটি ভাড়া বাসায় স্বামী বশির মিয়াকে নিয়ে বসবাস করে আসছিল মরিয়ম। সে দীর্ঘদিন প্রবাসে জীবন যাপনের পর কিছুদিন ধরে দেশে ফিরে আসে। রবিবার দুপুরে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের প্রধান ফটকের সামনে ঘোরাফেরা করছিল মরিয়ম। তার সন্দেহজনক গতিবিধি দেখে কারারক্ষীরা পুলিশে খবর দেয়। সংবাদপেয়ে দুপুর পৌণে ২টার দিকে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌছে মরিয়মের সঙ্গে থাকা হাত ব্যাগ তল্লাশি করে ৩৯৫ পিছ ইয়াবা ট্যাবলেট উদ্ধার ও তাকে আটক করে। প্রবাসে থাকাকালে এক ব্যক্তির সঙ্গে পরিচয়ের সূত্রধরে সে ইয়াবার চালান সেখানে নিয়ে আসে। সম্প্রতি ইয়াবা টেবলেটের একটি বড় চালান নিয়ে মরিয়মের ভাই ও স্বামী ধরা পড়ে বলে প্রাথমিক জ্ঞিাসাবাদে সে জানিয়েছে।