করোনায় আক্রান্ত হবার খবর ছড়িয়ে পড়লে ক্রিকেটাঙ্গনে হতাশা নেমে আসে। আসন্ন টেস্ট সিরিজে সাকিব-হীন বাংলাদেশ দলের একাদশ হবে। এমনটাই গতাকল রাত অবদি চূড়ান্তই ছিল। কিন্তু আজ সুখবর এসেছে। সাকিব আল হাসান করোনা নেগেটিভ, দলের সঙ্গে সন্ধ্যায় যোগ দিতে বিমান ধরবেন বলে বিসিবি থেকে জানা গেছে।

বিগত চার দিনের মধ্যে সাকিব নেগেটিভ হলেন। চট্টগ্রাম টেস্ট শুরু হবে ১৫ মে শনিবার আর আজ শুক্রবার এই সুখবর পেল বাংলাদেশ। করোনামুক্ত সাকিব দলের সঙ্গে চট্টগ্রামে যোগ দিচ্ছেন, এ তথ্য নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। বিসিবি  থেকে জানা গেছে, বাড়তি সতর্কতায় সাকিবের তিনবার পরীক্ষা করানো হয়েছিল। তিনটি পরীক্ষার ফলই নেগেটিভ এসেছে।

শুক্রবার সকালে প্রধান নির্বাচক দৈনিক বার্তাকে মুঠোফোনে জানা,  ‘সাকিব করোনা নেগেটিভ হয়েছে। দলের সঙ্গে সে যোগ দিচ্ছে। তবে কোভিড নেগেটিভ হওয়া সাকিব এখনও ফিট কি না তা নিশ্চিত না। কোভিড প্রটোকল অনুযায়ী সে ফিট থাকলে তবে অনুশীলন শুরু করবে। এজন্য মেডিকেল বিভাগের ছাড়পত্রের প্রয়োজন হবে।‘

বিসিবি থেকে জানা গেছে, আজ শুক্রবার সন্ধ্যা ৭টা ২০ মিনিটের ফ্লাইটে সাকিব চট্টগ্রামে পৌঁছবেন। এরপর মেডিকেল বিভাগ ১০০ ভাগ ফিট বলে ছাড়পত্র দিলেই অনুশীলন শুরু করতে পারবেন।