চট্টগ্রাম থেকে
উত্তাপহীন টেষ্ট কাল সাগনিকার ২২ গজি উইকেটে শুরু হতে চলেছে। অন্যান সিরিজে একটি টেষ্ট ও ১টি ওডিআই ম্যাচ সিডিউলে থাকে। কিন্তু এবার আইসিসি টেষ্ট চ্যাম্পিয়নশীপের অংশ হিসেবে দুই টেষ্টের একটি সাগরিকা জহুর আহমেদ চৌধুরী চট্টগ্রাম বিভাগীয় স্টেডিয়ামে পকেটে জমা হয়েছে। কোন ওডিআই না থাকায় দর্শকদের মধ্যেও কোন উত্তাপ পাওয়া গেল না। উত্তাপহীন টেষ্টে ম্যাচে কিন্ত বৃষ্টির চোঁখ রাঙ্গানি থাকছেই।

সকাল ১১টা অবদি সাগরিকার আকাশে সূর্য্য মামা হাসি মুখেই হাজির ছিলেন। কিন্ত ১১টা পর পরই গুড়ি গুড়ি বৃষ্টির ফোঁটা জানিয়ে দিল কাল টেষ্ট ম্যাচ নিয়ে শংকা থাকছেই। টেষ্ট মানেই তো ৫ দিন ধরে ধীর লয়ে ব্যাটিং আর বোলিং। যা বাংলাদেশের দর্শকদের তেমন ভাবে টানে না। যতোটা টানে ওডিআই বা টি২০ ম্যাচের চার-ছক্কায়। এ কারণেই কাল টেষ্টের আগে সাগরিকা স্টেডিয়ামের সামনে টিকিট বুথে কোন দর্শক দেখা গেল না।

যদিও আয়োজক চট্টলা বিভাগীয় ক্রীড়া কর্মকর্তারা আর বিসিবি কর্তারা যতোট প্রস্তুতি রাখা দরকার তা রেখেছেন। বন্দর নগরী চট্টগ্রামে মাটিতে আজ মুলত টেষ্ট ম্যাচ নিয়ে কোন উত্তাপই দেখা গেল না। পুরো শহর জুড়ে টেষ্ট নিয়ে তেমন কোন আলোচনা নেই। আলোচনা যা আছে কেবল মিডিয়াতেই সীমাবদ্ধ।

তাই বলে ভেতরের প্রস্তুতিতে কোন কমতি নেই। পুরো স্টেডিয়াম ঝকঝকে তকতকে করে ফেলা হয়েছে। উইকেট প্রস্তুত, আউটফিল্ডের বড় ঘাস গুলো কেটে ছোট করা হয়েছে। শেষ মূহুর্তের ঘষামাজাটাই কেবল চলছে।