চট্টগ্রাম মহানগরীর বন্দরটিলা সল্টগোলা এলাকায় বিভিন্ন গুদামে অভিযান চালিয়ে ছয় হাজার ১২০ লিটার খোলা ও পাম তেল জব্দ করেছে র‌্যাব-৭ ও ভোক্তা সংরক্ষণ অধিদফতর চট্টগ্রাম।

এসব তেল অবৈধভাবে মজুত করার অভিযোগ ব্যবসায়ীদের বিরুদ্ধে। অভিযোগে সল্টগোলার মেসার্স আসাদ বাণিজ্যালয়কে দুই লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

রোববার বেলা ১১টায় সল্টগোলা ঈশানমিস্ত্রীর বাজারে এ অভিযান চালানো হয়।

এর আগে গত শুক্রবার ও শনিবার নগরীর আগ্রাবাদ কর্ণফুলি বাজারে দুই দফা অভিযান পরিচালনা করে প্রায় সাড়ে চার হাজার লিটার বোতলজাত সয়াবিন তেল উদ্ধার করে ভোক্তা সংরক্ষণ অধিদফতর।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম ভোক্তা সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক দিদার হোসেন বলেন, ভোক্তার অধিদফতর ও র‌্যাবের যৌথ পরিচালনায় এ অভিযান চালানো হচ্ছে। সকাল থেকে সল্টগোলা ঈশান মিস্ত্রী বাজারের কয়েকটি দোকানে আমরা অভিযান চালাই। এ সময় মেসার্স আসাদ নামে এক প্রতিষ্ঠান থেকে আমরা ছয় হাজার ১২০ লিটার খোলা সয়াবিন ও পাম তেলের সন্ধান পাই। এসব সয়াবিন তেল লিটারে ১৩৩ টাকা ও পাম তেল ১২৭ টাকা দরে কিনেছিল মোঃ ইলিয়াস হোসেন নামে ব্যবসায়ী। পরে মজুদ করে বর্তমান মূল্যে বিক্রি করে আসছে।

তিনি বলেন, আমাদের অভিযানে এ সত্যতা মেলায় আমরা মজুতদারির অপরাধে দুই লাখ ৫০ হাজার টাকা জরিমানা আাদায় করি। এছাড়া ওই তেলগুলো আগের দামে বিক্রির আদেশ দিয়েছি ওই ব্যবসায়ীকে। আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।