বাগেরহাট প্রতিনিধি-বাগেরহাট সদর থানার আবু সুফিয়ান নামে এক দারোগার বিরুদ্ধে কলেজ শিক্ষককে হয়রানির অভিযোগ উঠেছে। ভুক্তভোগী শিক্ষক সরকারি সিরাজউদ্দিন মেমোরিয়াল কলেজ ,মোড়েলগঞ্জে সহকারি অধ্যপক হিসেবে কর্মরত আছেন। তিনি বাগেরহাট সদর থানার এসআই আবু সুফিয়ানকে অভিযুক্ত করে অতিঃ পুলিশ সুপার বরাবর অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগে জানান, গত ২৯ এপ্রিল বাগেরহাট সদর থানার আবু সুফিয়ান নামে এক এস,আই আমাকে মোবাইল ফোনে জানায় আমার বিরুদ্ধে আমার বোনের স্বামী জমাজমি সংক্রান্ত একটি অভিযোগ করেছে। যার তদন্ত অফিসার তিনি। আমি তৎক্ষনাত থানায় উপস্থিত হই ও দারোগার কাছে আমার বিরুদ্ধে অভিযোগের কপি দেখতে চাই। তিনি কোন অভিযোগ দেখান নি। তিনি বলেন, আমি তার জায়গা দখল করে আছি এবং কাগজপত্র তার নিকট দাখিল দিতে হবে। এরপর একাধিক বার দারোগা আমাকে ফোন দেয় ও কাগজ দেওয়ার জন্য চাপ সৃষ্টি করে। সর্বশেষ ১১ মে আমাকে ফোন দিয়ে পুনরায় দেখা করতে বলে , আমি বলি আপনি যদি অভিযোগের কপি না দেখান তাহলে কোন জমির কাগজপত্র নিয়ে আসবো। এতে তিনি ক্ষিপ্ত হয়ে বলেন, আমি আপনাকে অভিযোগের কপি দিতে বাধ্য না। তিনি আমার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করবেন বলে হুমকি প্রদান করেন। এর কিছুক্ষন পর আমার ঘের যাদের নিকট নগদ বান্দায় লাগানো, সদর থানা কাপালী বন্দর এলাকার আনসার আলী তালুকদার, এলিন তালুকদার,ও মোনায়েম তালুকদারকে তিনি ফোন করে জমির হাড়ির টাকা দিতে নিষেধ করেন। তৎক্ষনাত তারা আমাকে মোবাইল করে বিষয়টি অবহিত করে। এদিকে আমার এই জমি নিয়ে সাবজজ আদালতে দেঃ ২/০৬ মামলা চলমান রয়েছে। তিনি আরো বলেন, এস আই আবু সুফিয়ান আমার বিরুদ্ধে অভিযোগ কারীর নিকট আত্মীয়।
এ বিষয়ে সদর থানা এস, আই আবু সুফিয়ান বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ন বানোয়াট। তিনি বলেন, অভিযোগের প্রেক্ষিতে আমি দুটি পক্ষকে বিষয়টি দ্রুত সমাধানের জন্য ডেকেছি। আমি কাউকে জমির হাড়ির টাকা দিতে নিষেধ করি নাই। আর এই জমির বিষয়ে যে মামলা চলে তা আমাকে কেই জানাননি।