মোবিলিটি সেবাদান ও আইসিটি সল্যুশন প্রদানে সম্প্রতি দেশের অন্যতম জনপ্রিয় বহুজাতিক ফার্মাসিউটিক্যাল প্রতিষ্ঠান মুন্ডিফার্মা বাংলাদেশের সাথে চুক্তি করেছে গ্রামীণফোন। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে মুন্ডিফার্মা বাংলাদেশ থেকে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির কান্ট্রি হেড, অমিত কুমার গুহ; সিএফও, কামাল গুপ্তা এবং হেড অব এইচআর, মুত্তাকিন হাসান; আর গ্রামীণফোন থেকে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির সিবিও, ড. আসিফ নাইমুর রশিদ; ডিরেক্টর, শাওন আজাদ; হেড অব লার্জ অ্যাকাউন্টস, আরিফুর রহমান; হেড অব প্রোডাক্ট অ্যান্ড পার্টনারশিপ, আরভিদ চৌধুরী; কি অ্যাকাউন্ট ম্যানেজার, মোনতাশের উদ্দীন এবং আইসিটি স্পেশালিস্ট মেহনাজ কামাল।

যাত্রার শুরু থেকে ডিজিটাল বৈষম্য দূর করার লক্ষ্য নিয়ে কাজ করছে গ্রামীণফোন। ডিজিটালাইজেশনের যুগে প্রতিনিয়ত উদ্ভাবন ও সবার জন্য সিমপ্লিফায়েড আইসিটি সল্যুশন নিয়ে এসে কার্যকারিতা বৃদ্ধি ও স্বচ্ছতা নিশ্চিতের মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান ও গ্রাহকদের জীবনে নতুন মাত্রা যোগ করতে কাজ করছে প্রতিষ্ঠানটি। মুন্ডিফার্মাও কাজের ধরনে ইতিবাচক পরিবর্তন আনতে এবং এক্ষেত্রে কার্যকরী পার্টনারশিপ করতে প্রতিশ্রুতিবদ্ধ। মুন্ডিফার্মা ও গ্রামীণফোনের এ পার্টনারশিপ মানুষকে প্রয়োজনীয় বিষয়ের সাথে যুক্ত করতে গ্রামীণফোনের লক্ষ্যপূরণে ভূমিকা রাখবে।

পার্টনারশিপটি জার্মানি-ভিত্তিক ফার্মাসিউটিক্যাল প্রতিষ্ঠানটিকে মানসম্পন্ন আইসিটি পণ্য ও সেবা এবং দেশজুড়ে নিরবচ্ছিন্ন নেটওয়ার্কের মাধ্যমে কার্যক্রম পরিচালনায় সহায়তা করবে এবং সার্বিকভাবে তাদের প্রবৃদ্ধিতে ভূমিকা রাখবে। মুন্ডিফার্মার কার্যক্রম পরিচালনার ক্ষেত্রেও নতুন মাত্রা যুক্ত করবে এ পার্টনারশিপ; পাশাপাশি, সিমপ্লিফায়েড আইসিটি সল্যুশন ও নেটওয়ার্কের মাধ্যমে তাদের উন্নত গ্রাহকসেবাদানে সহায়তা করবে।

চুক্তি স্বাক্ষর ছাড়াও, গ্রামীণফোন ও মুন্ডিফার্মার প্রতিনিধিরা একসাথে আইসিটি সল্যুশন তৈরিতে, সেলস ও কার্যক্রমগত সেবা স্বয়ংক্রিয় করতে এবং ভবিষ্যতের প্রযুক্তি ও ডিজিটালাইজেশনের মাধ্যমে সর্বোচ্চ সুবিধা পাওয়া সহ কার্যকারিতা ও স্বচ্ছতা নিশ্চিতে উদ্ভাবন নিয়ে আসার ব্যাপারে আলোচনা করে।

তাজরিবা খুরশীদ
কর্পোরেট কমিউনিক্যাশন্স ম্যানেজার