রণবীর সিং, এআর রহমানে জমজমাট আইপিএলের সমাপ্তি অনুষ্ঠান। ১৫ মিনিটের সংক্ষিপ্ত শোয়ে স্টেজ মাতিয়ে দেন রণবীর। রামলীলা, বাজিরাও মস্তানি, পদ্মাবতের একের পর এক হিট গানে স্টেডিয়ামে উপস্থিত প্রায় লক্ষাধিক সমর্থককে নাচিয়ে দেন ‘পাওয়ার হাউজ অফ এনার্জি’।

সাড়ে ছটায় শুরু হয় আইপিএলের ক্লোজিং অনুষ্ঠান। কোভিড পরবর্তী যুগে এই প্রথম। ২০১৯ আইপিএলের পর করোনার জন্য গত দু’বছর কোনও সমাপ্তি অনুষ্ঠান হয়নি। কিন্তু রবিবার সন্ধেয় প্রায় ৪০ মিনিটের ক্লোজিং অনুষ্ঠান আবার আইপিএলের হারিয়ে যাওয়া গ্ল্যামার, জৌলুস ফিরিয়ে দিল। ৬৬ বাই ৪২ মিটারের একটি বৃহৎ জার্সির উন্মোচন করে শুরু হয় সমাপ্তি অনুষ্ঠান। উপস্থিত ছিলেন সৌরভ গাঙ্গুলি, জয় শাহ এবং ব্রিজেশ‌ প্যাটেল। এরপর আইপিএল ট্রফির উন্মোচন করেন দুই দলের অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া এবং সঞ্জু স্যামসন। সমাপ্তি অনুষ্ঠানের শুরুতেই আইপিএলের ১০টি দলকে ট্রিবিউট জানানো হয়।

কালো ঝকমকে শার্ট, ট্রাউজার এবং ওপরে সোনালি এবং রুপোলি মিশ্রিত জ্যাকেট পরে স্টেজে আবির্ভাব রণবীরের। এরপর চিরাচরিত স্টাইলে গোটা স্টেডিয়ামের সমর্থকদের মন জয় করে নেন। ম্যাচ শুরু রাত আটটায়। কিন্তু রণবীরকে দেখতে তার দু’ঘণ্টা আগেই সন্ধে ছ’টার মধ্যে স্টেডিয়াম ভরে যায়। রণবীর শোয়ের পর মা তুঝে সালাম, জয় হো সহ একাধিক হিট গান গেয়ে সমাপ্তি অনুষ্ঠানে ইতি টানেন এআর রহমান। রণবীরের নাচ এবং এআর রহমানের গানের মাধ্যমে উদযাপিত হয় ভারতীয় ক্রিকেটের ৭৫ বছর।

এর পাশাপাশি ভারতীয় সুরকার এবং গায়কের গানের মাধ্যমে সেলিব্রেট করা হয় ভারতীয় ক্রিকেটের প্রতিটি যুগ। বলিউডের দুই তারকা ছাড়াও ক্লোজিং অনুষ্ঠানে ছিলেন গায়ক মোহিত চৌহান এবং নীতি মোহন। ক্রীড়া ব্যক্তিত্ব থেকে শুরু করে বলিউডের তারকা, আজ সকলের ঠিকানা আহমেদাবাদ। স্টেডিয়ামে দেখা গেল অক্ষয় কুমারকে। ছিলেন মোহাম্মদ আজহারউদ্দিনও।