অমিতাভ-জয়ার বিবাহবার্ষিকী উপলক্ষে খুশির আমেজ বলিউডে। বিয়ের পুরনো ছবি ভাইরাল। শুভেচ্ছাবার্তায় ভরিয়ে দিলেন ভক্তরা।

সোনালি শেরওয়ানিতে অমিতাভ বচ্চন, গলায় গোলাপি ওড়না। আর জয়া বচ্চনের অঙ্গে লাল টুকটুকে লেহঙ্গা। বিয়ের মণ্ডপে হাতে হাত রেখে পরস্পরে যেন ডুবে আছেন দুই তারকা। ঠিক যেমন তাঁদের দেখা গিয়েছে পর্দায়। তবে এ ছবি বাস্তবের। সকাল সকাল নেটদুনিয়ায় ছড়িয়ে পড়েছে বিগ বি আর জয়ার বিয়ের ছবি।

১৯৭৩ সালের ৩ জুন। টিনসেল নগরী যেন স্মৃতিকাতর হয়ে ফিরে গেল সেই বিশেষ তারিখে। অমিতাভ বচ্চন আর জয়া বচ্চনের এক সঙ্গে পথ চলার ৪৯ বছর পূর্ণ হল শুক্রবার। তারকা জুটির বিবাহবার্ষিকী উপলক্ষে সকাল থেকে আনন্দজোয়ার নেটদুনিয়ায়। বিগ বি আর জয়ার বিয়ের আসরের পুরনো ছবিও হঠাৎ ভাইরাল।

পাঁচ দশক ধরে একসঙ্গে বহু ছবি করেছেন অমিতাভ-জয়া। শোনা যায়, হৃষিকেশ মুখোপাধ্যায়ের ‘গুড্ডি’ (১৯৭১) ছবির সেটেই নাকি সম্পর্কের রসায়ন গভীর হয়েছিল তাঁদের। ১৯৭৩-এ বিয়ের বছরেই তাঁদের আর একটি হিট ছবি ‘অভিমান’। এখানেও পরিচালক সেই হৃষিকেশ মুখোপাধ্যায়ই।

সেই থেকে তারকাজুটির ব্যক্তিগত রসায়ন যেন আরো গাঢ় হয়ে ওঠে। ‘জঞ্জির’, ‘সিলসিলা’, ‘চুপকে চুপকে’, ‘মিলি’, ‘শোলে’-র মতো একের পর এক ছবি হৃদয়ে দোলা দিয়ে যায় দর্শকের। শেষ ‘কভি খুশি কভি গম’-এ একসঙ্গে দেখা গিয়েছিল অমিতাভ-জয়াকে।

সূত্র : আনন্দ বাজার, কলকাতা