বাগেরহাটে ট্রাকের চাপায় মশিউর রহমান (৪৫) নামের এক প্রকৌশলী নিহত হওয়ার দশদিন পরে ট্রাকের চালক মিজানুর রহমান আটককে করেছে পুলিশ। শুক্রবার (০৩ জুন) সন্ধ্যায় মোল্লাহাট উপজেলার গাওলা এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক মিজানুর রহমান রামপাল উপজেলার ইসলামাবাদ গ্রামের এস্কেন শেখের ছেলে।

এর আগে গত ২২ মে সকালে মোটরসাইকেলযোগে বাগেরহাট শহরে যাওয়ার সময় মুনিগঞ্জ সেতু টোল প্লাজার ব্যারিকেড ভেঙে ওই প্রকৌশলীর মোটরসাইকেলে ধাক্কা দেয় ট্রাকটি। ট্রাকের চাকায় পৃষ্ট প্রকৌশলীকে বাগেরহাট জেলা হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

নিহত মশিউর রহমান বাগেরহাট সদর উপজেলার গোটাপাড়া এলাকার মৃত আঃ মজিদের ছেলে। বাগেরহাটে লোকাল গভর্নমেন্ট ইনিশিয়েটিভ অন ক্লাইমেট চেঞ্জ-লজিক প্রকল্পের প্রকৌশলী হিসেবে কর্মরত ছিলেন।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজিজুর রহমান জানান, সিসি ক্যামেরা ফুটেজ দেখে ও তথ্য প্রযুক্তির মাধ্যমে বাগেরহাট মডেল থানা পুলিশ মোল্লাহাটের গাওলা এলাকা থেকে ওই ট্রাক চালককে আটক করে। এর আগে ঘাতক ট্রাকটিকে খুলনার তেরখাদা এলাকা থেকে জব্দ করা হয়। ট্রাকের রঙ পরিবর্তন করে লুকিয়ে রাখা ছিল। পরবর্তী আইনগত ব্যবস্থা প্রকৃয়াধীন।

বাগেরহাট থেকে রুহুল আমিন বাবু