শেরপুর জেলার ঝিনাইগাতী ‍উপজেলায় বৃহস্পতিবার(৯ জুন) সকাল থেকে মহারশী নদীর পানি বৃদ্ধি পাওয়ায় উপজেলার সদর বাজার, উপজেলা পরিষদ চত্বর ও আশপাশের এলাকা প্লাবিত হয়। দুই দিনের টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে এই বন্যার সৃষ্টি হয়েছে ।

এদিকে মহারশী নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় সদর ইউনিয়নের অন্তত পাঁচ গ্রাম, সোমেশ্বরী নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় ধানশাইল ইউনিয়নের পাঁচ গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এ ছাড়াও নদীর পানি বৃদ্ধি পাওয়ায় পার্শ্ববর্তী নালিতাবাড়ী উপজেলার ভোগাই নদীর তীরবর্তী এলাকাগুলোতে পানি প্রবেশ করতে শুরু করেছে। প্লাবিত হয়েছে বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান। এতে প্রতিষ্ঠানগুলোতে ছুটির নির্দেশনা দেওয়া হয়েছে।
এ বিষয়ে পানি উন্নয়ন বোর্ডের শেরপুর-জামালপুর অঞ্চলের নির্বাহী প্রকৌশলী আবু সাঈদ জানান, ঝিনাইগাতীর মহারশী নদী ভারতের মেঘালয় ঘেষা। গতকাল মেঘালয়ে ১৫০ মিলিমিটার ও স্থানীয়ভাবে
৮০ মিলিমিটার বৃষ্টিপাত হওয়ায় মহারশী নদীর পানি বৃদ্ধি পেয়ে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। বৃষ্টি স্থায়ী না হলে এই পানি দ্রুত নেমে যাবে। এতে ফসলের তেমন কোনও ক্ষতি হবে না।

এ ব্যাপারে ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারুক আল মাসুদ বলেন, সকাল থেকে পানি আসতে শুরু করেছে। উপজেলা পরিষদে পানি উঠায় কার্যক্রম ব্যাহত হচ্ছে। বৃষ্টি দীর্ঘস্থায়ী হলে ক্ষয়ক্ষতির পরিমাণ বাড়বে।

আল আমিন,শেরপুর জেলা প্রতিনিধি