শুক্রবার সেন্ট লুসিয়ায় দ্বিতীয় টেস্টে বাংলাদেশের মুখোমুখি হবে। আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে ওয়েস্ট ইন্ডিজ এই টেষ্টে পাকিস্তানকে টপকে যাওয়ার সুযোগ রয়েছে। হোম দল বর্তমানে ৪২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে, আর পাকিস্তানের পয়েন্ট ৪০।

ক্রেইগ ব্র্যাথওয়েটের দল নতুন আত্মবিশ্বাস নিয়ে কাল মাঠে নামবে। ওয়েস্ট ইন্ডিজ গেল মার্চে তাদের হোম সিরিজে ইংল্যান্ডকে চাপে ফেলতে সক্ষম হয়েছিল এবং এখন অ্যান্টিগায় সাত উইকেটের জয়ের পর বাংলাদেশকে ২-০ ব্যবধানে হারানোর সুযোগ রয়েছে।

তাদের দুর্দান্ত ব্যাটিং ও বোলিংয়ে ঘরের দল হিসেবে শক্তিশালী অবস্থানে উঠেছে। গত ম্যাচে কেমার রোচের সাত উইকেটের সঙ্গে ব্র্যাথওয়েটের ৯৪ রান দলটিকে প্রথম ইনিংসে একটি উল্লেখযোগ্য লিড নিতে সহায়তা করেছিল। অ্যান্টিগার স্মৃতি পকেটে নিয়ে কাল নতুন ভাবে ২২ গজি উইকেটে নামবে স্বাগতিকরা।

ওয়েস্ট ইন্ডিজের লাইন আপ পরিবর্তনের সম্ভাবনা কম। গুদাকেশ মতি বল দিয়ে কী অফার করেছে তা তারা এখনও সঠিকভাবে খুঁজে পায়নি। অ্যান্ডারসন ফিলিপ এবং ডেভন থমাস তাই শেষ মুহূর্তের ইনজুরি ছাড়া তাদের সুযোগের জন্য অপেক্ষা করতে হবে।

ওয়েস্ট ইন্ডিজ (সম্ভাব্য একাদশ):
ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জন ক্যাম্পবেল, রেমন রেইফার, এনক্রুমাহ বোনার, জারমেইন ব্ল্যাকউড, কাইল মায়ার্স, জোশুয়া দা সিলভা (উইকেটরক্ষক), আলজারি জোসেফ, কেমার রোচ, গুদাকেশ মতি, জেডেন সিলস।