রাজধানীর বনানী এলাকার একটি স্পা সেন্টারে পুলিশি অভিযানে ১০ তলা ভবন থেকে পড়ে নাসির উদ্দিন নামের এক প্রকৌশলীর মৃত্যু হয়েছে। শুক্রবার ওই ভবনের একটি স্পা সেন্টারে ‘অসামাজিক কর্মকাণ্ডের’ অভিযোগে চালানো অভিযানের সময় এ ঘটনা ঘটে বলে পুলিশ জানিয়েছে। নিহত নাসির উদ্দিন মোংলা বন্দরের উপসহকারী প্রকৌশলী ছিলেন। রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি করেছেন। তিনি ঢাকার মাতুয়াইলের বাসিন্দা। তবে পেশাগত কারণে স্ত্রীকে নিয়ে খুলনায় থাকতেন।

বনানী থানা-পুলিশের দেওয়া তথ্য অনুযায়ী, অভিযানের সময় নাসির ১০ তলা থেকে পড়ে যান। দুই ভবনের মাঝ থেকে তাঁর লাশ উদ্ধার করা হয়। তাঁকে কেউ ফেলে দিয়েছে, নাকি পুলিশের অভিযানের সময় পালাতে গিয়ে পড়ে মৃত্যু হয়েছে, তা তদন্ত করে দেখা হচ্ছে।

বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম মিয়া বলেন, নিয়মিত অভিযানের পাশাপাশি পদ্মা সেতুর উদ্বোধন সামনে রেখে আমরা অভিযান জোরদার করি। শুক্রবার ওই ভবনে পুলিশ অভিযানে যায়। অসামাজিক কর্মকাণ্ডে জড়িত থাকায় সেখান থেকে ১৪ জনকে আটক করা হয়। নাসিরের মৃত্যুর ঘটনায় তার পরিবারের পক্ষ থেকে একটি অপমৃত্যুর মামলা করা হয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা। মৃত্যুর প্রকৃত রহস্য উদ্‌ঘাটনে তদন্ত করা হচ্ছে বলে জানান তিনি।