আশুলিয়ার হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক উৎপল কুমার সরকারকে ক্রিকেট স্ট্যাম্প দিয়ে পিটিয়ে খুন করার ঘটনায় অভিযুক্ত দশম শ্রেণীর ছাত্র আশরাফুল আহসান জিতুকে (১৯) গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার সন্ধ্যার পর তাকে গাজীপুরের শ্রীপুর উপজেলার নগরহাওলা এলাকা থেকে গ্রেফতার করে। র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক (এএসপি) আ ন ম ইমরান খান এ তথ্য নিশ্চিত করেছেন।

র‌্যাব’র ওই কর্মকর্তা জানান, আশুলিয়ার চিত্রশাইল এলাকায় হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক উৎপল কুমার সরকার খুন হওয়ার পর জিতু পালিয়ে বেড়াচ্ছিল। সে ঘন ঘন স্থান পরিবর্তন করছিল। বুধবার রাত পৌণে ৮টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুরের শ্রীপুর থানাধীন নগরহাওলা এলাকায় অভিযান চালিয়ে জিতুকে গ্রেফতার করে র‌্যাব।

পুলিশ জানায়, আশুলিয়ার চিত্রশাইল এলাকায় হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক এবং শৃঙ্খলা কমিটির সভাপতির দায়িত্বে ছিলেন উৎপল কুমার সরকার। গত শনিবার ছাত্রীদের ইভটিজিংয়ের অভিযোগে সতর্ক করায় শিক্ষক উৎপল কুমার সরকারকে স্কুল মাঠে ক্রিকেটের স্ট্যাম্প দিয়ে পিটিয়ে মারাত্মকভাবে আহত করে তারই ছাত্র (দশম শ্রেণীর) জিতু। আহত শিক্ষক সাভারের এনাম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার মারা যান। এই ঘটনায় নিহতের বড় ভাই অসীম কুমার সরকার বাদী হয়ে আশুলিয়া থানায় ওই ছাত্রের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে মামলা করেন। ঘটনার পর হতে জিতু সহ আসামীরা পলাতক থাকে। মঙ্গলবার গভীর রাতে কুষ্টিয়ার কুমারখালী থেকে জিতুর বাবা উজ্জ্বল হাজীকে গ্রেফতার করে পুলিশ। বুধবার তাকে আদালতে পাঠানো হলে আদালত জিজ্ঞাসাবাদের জন্য তার ৫দিনের রিমান্ড মঞ্জুর করেন। বাবার গ্রেফতারের পর ছেলে জিতু রাত পৌণে ৮টার দিকে র‌্যাবের হাতে গাজীপুরের শ্রীপুর থেকে গ্রেফতার হয়। নিহত উৎপল কুমার সরকার (৩৭) সিরাজগঞ্জের উল্লাপাড়া থানার এঙ্গেলদানি গ্রামের মৃত অজিত সরকারের ছেলে।