ফাস্ট বোলার তাসকিন আহমেদ এবং অফ-স্পিনার মেহেদি হাসান মিরাজকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের সিরিজের জন্য বাংলাদেশ টি-টোয়েন্টি দল ঘোষনা করেছে বিসিবি। আজ দুপুরে বিসিবি আনুষ্ঠানিক বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দিয়েছি। ভাবে ে ঘেষনা ২ জুলাই ডোমিনিকাতে শুরু হবে ১ম টি২০ ম্যাচ।
স্পিনার মিরাজ ২০১৮ সালের ডিসেম্বর থেকে আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেননি। তবে বাংলাদেশের হয়ে টেস্ট এবং ওয়ানডেতে নিয়মিত সদস্য মিরাজ।

এদিকে, তাসকিন এই বছরের এপ্রিলে দক্ষিণ আফ্রিকায় আক্রান্ত ইনজুরি থেকে পুরোপুরি সেরে উঠেছেন এবং আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন। বাংলাদেশ টি-টোয়েন্টি স্কোয়াড মূলত এই সিরিজের জন্য নির্ধারিত ছিল।

পেসার শহিদুল ইসলাম সফরের আগেই ইনজুরির কারণে সরে গেছেন। ব্যাটসম্যান ইয়াসির আলী চৌধুরী পিঠের চোট নিয়ে অ্যান্টিগা থেকে দেশে ফিরতে বাধ্য হন। আর অলরাউন্ডার সাইফউদ্দিনকে প্রত্যাহার করা হয় কারণ তিনি এখনও আন্তর্জাতিক ক্রিকেটের জন্য সর্বোচ্চ ফিটনেস দেখাতে ব্যর্থ হয়েছেন।

বিসিবি ঘোষিত টি-টোয়েন্টি স্কোয়াড

১. মাহমুদ উল্লাহ (অধিনায়ক), ২. মুনিম শাহরিয়ার, ৩.লিটন কুমার দাস, ৪. আনামুল হক বিজয়. ৫. সাকিব আল হাসান, ৬. আফিফ হোসেন, ৭. মুসাদ্দেক হোসেন সৈকত, ৮. কাজী নুরুল হাসান সোহান, ৯. মেহেদী হাসান মিরাজ, ১০. শেখ মাহেদী হাসান, ১১. মুস্তাফিজুর রহমান, ১২. শরিফুল ইসলাম, ১৩. নাসুম আহমেদ, ১৪. তাসকিন আহমেদ।

টি২০ সিরিজের ম্যাচের সময়সূচী :

জুলাই ২, ১ম টি২০ – উইন্ডসর পার্ক, ডোমিনিকা। বাংলাদেশ সময় শুরু হবে ২৩টা ৩০ মিনিটে।

জুলাই ৩, জুলাই, ২য় টি২০ – উইন্ডসর পার্ক, ডোমিনিকা। বাংলাদেশ সময় শুরু হবে ২৩টা ৩০ মিনিটে।

জুলাই ৭, ৩য় টি২০ – গায়ানা স্টেডিয়াম, গায়ানা। বাংলাদেশ সময় শুরু হবে ২৩টা ৩০ মিনিটে।