নরসিংদীর রায়পুরায় নিয়ন্ত্রণ হারানো কাভার্ড ভ্যানের চাপায় ৫ জন নিহত ও ৩ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে রায়পুরা উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের মাহমুদাবাদ মেশিনঘর নামক এলাকায় এই দুর্ঘটনা ঘটে।ভৈরব হাইওয়ে থানার পুলিশ পরিদর্শক মোজাম্মেল হোসেন এই দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।নিহতরা হলেন- রায়পুরা উপজেলার মির্জাপুর ইউনিয়নের মির্জাপুর গ্রামের ফজর আলীর ছেলে ফারুক মিয়া (৫০), মাহমুদাবাদ মিস্ত্রিবাড়ির তায়েব মিয়ার ছেলে মাসাকিন (৩৫), মাহমুদাবাদ টানপাড়া এলাকার সেন্টু মিয়ার ছেলে মো রিপন মিয়া (৩০), মাহমুদাবাদ টানপাড়া পাগলা বাড়ির বাচ্চু মিয়ার ছেলে শাজাহান মিয়া (৫০) ও মাহমুদাবাদ টানপাড়া সর্দার বাড়ির জনাব আলীর ছেলে বাচ্চু মিয়া (৬৫)।

নিহতরা ঢাকা-সিলেট মহাসড়কের মেশিনঘর নামক এলাকার ফুটপাতের বাজারে সবজি বিক্রেতা ছিলেন বলে জানান স্থানীয়রা।ফায়ার সার্ভিস, হাইওয়ে পুলিশ ও স্থানীয়রা জানান, ভৈরব থেকে ছেড়ে আসা ঢাকাগামী জননী কুরিয়ার সার্ভিসের একটি কাভার্ডভ্যান মাহমুদাবাদ মেশিনঘর এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা অপর একটি কাভার্ডভ্যানকে পাশ কাটানোর সময় ২টি কাভার্ডভ্যানই নিয়ন্ত্রণ হারায়। এসময় একটি কাভার্ডভ্যান মহাসড়কের পাশের সবজির বাজারে ঢুকে পড়ে। এতে কয়েকটি দোকান ও ইজিবাইক চাপা পড়ে ঘটনাস্থলেই সবজি বিক্রেতা ফারুক ও মাসাকিন নামে দুইজনের মৃত্যু হয়।

স্থানীয়রা ভৈরব হাসপাতালে নেয়ার পর মারা যায় রিপন মিয়া নামের আরও একজন। পরে ঢাকায় নেয়ার পথে মারা যায় শাহজাহান ও বাচ্চু মিয়া নামে আরও দুইজন। খবর পেয়ে ঘটনাস্থলে ও ভৈরব হাসপাতালে নিহত তিনজনের লাশ উদ্ধার ও দুর্ঘটনা কবলিত কাভার্ডভ্যান দুটি জব্দ করে ভৈরব হাইওয়ে থানা পুলিশ। বাকী দুইজনের লাশ নিজ নিজ বাড়িতে নিয়ে যায় স্বজনেরা। আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তাৎক্ষনিক তাদের নাম পরিচয় জানাতে পারেনি পুলিশ।
ভৈরব বাজার ফায়ার সার্ভিস স্টেশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আজিজুল হক বলেন, দুইটি কাভার্ডভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত দিকে পড়ে যায়। খবর পেয়ে আমরা উদ্ধার কার্যক্রম পরিচালনা করি।
ভৈরব হাইওয়ে থানার পুলিশ পরিদর্শক মোজাম্মেল হোসেন জানান, সকাল ৬টার দিকে মহাসড়কের মহামুদাবাদে নিয়ন্ত্রণ হারানো কাভার্ডভ্যানের চাপায় ঘটনাস্থলে দুইজন ও হাসপাতালে নেওয়ার পথে আরো ১ জন নিহত হয়েছে। এ ঘটনায় কয়েকজন আহত হলে স্থানীয়রা বিভিন্ন হাসপাতালে প্রেরণ করে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে কাভার্ডভ্যানের চালক ঘুমিয়ে পড়ার কারণে নিয়ন্ত্রণ হারিয়ে এই দুর্ঘটনা ঘটেছে। গাড়ি দুটি জব্দ করে ভৈরব হাইওয়ে থানায় রাখা হয়েছে।

নরসিংদী পলাশ