অবশেষে বাংলাদেশ ফুটবল ফেডারেশন ফুটবলের উন্নয়নে টেনিং সেন্টার বানাতে যাচ্ছে। অবশ্য সেটা ফিফার টাকায় তৈরি হবে। বাংলাদেশ সরকারে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের কোন অংশগ্রহণ নেই। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অংশগ্রহণ বলতে কেবল কক্সবাজারে মাটিতে জমি খুঁজে পেতে বাফুফে-কে সহায়তা করেছে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) অনেক দিন ধরেই কক্সবাজারে একটি জমি খুঁজতেছিল। অবশেষে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সহায়তায় কক্সবাজারের কুনিয়াপালংয়ে টেকনিক্যাল সেন্টার নির্মাণে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) ছাড়পত্র দিয়েছে পরিবেশ ও বন মন্ত্রণালয়।

টেকনিক্যাল সেন্টার নির্মানের জন্য ২০ একর জমি বরাদ্দ পেয়েছে বাফুফে। এতে জমি অধিগ্রহণ করে স্থাপনা নির্মাণে আর কোনো বাধা রইলো না বাফুফের। দ্রুত ট্রেনিং সেন্টার নির্মাণ কাজে হাত দিতে পারবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। যদিও ফিফা গত ডিসেম্বরের মধ্যেই ট্রেনিং সেন্টারের জন্য জায়গা ঠিকঠাক করতে নির্দেশ দিয়েছিল। সেটা পারেনি জাতীয় ক্রীড়া পরিষদ ও বাফুফে। ফলে বাফুফেকে দ্রুতই জায়গা ঠিক করার তাগিদ দিচ্ছিল ফিফা। এবার জমি পেয়েছে বাফুফে। ফিফার আর্থিক অনুমোদনের অপেক্ষায় আছে বাফুফে। জমি অধিগ্রহনের ছাড়পত্র পাওয়ার পর এবার দ্রুতই ফিফার কাছে অর্থের জন্য আবেদন করবে বাফুফে। ফিফার কর্মকর্তারা জমি পরিদর্শন শেষে সবুজ সংকেত মিললেই শুরু হবে নির্মাণকাজ।