নতুন প্রজন্মের নায়কদের মধ্যে বেশ পরিচিত সাইফ খান। সুন্দর মুখশ্রী, আকর্ষণীয় ফিগার ও সাবলীল অভিনয় দিয়ে নিজেকে আলোচনায় নিয়ে এসেছেন তিনি। কাজ করছেন বেছে বেছে। চেষ্টা করছেন স্বপ্ন পূরণের মধ্য দিয়ে ইন্ডাস্ট্রিতে প্রতিষ্ঠার। বেশ কিছু সিনেমা তার রয়েছে মুক্তির অপেক্ষায়।

তার ভিড়ে আসছে কোরবানি ঈদ উপলক্ষে কলকাতায় মুক্তি পেতে যাচ্ছে তার একটি সিনেমা। টালিগঞ্জেরই সিনেমা এটি। নাম ‘কলি ও অর্জুন’।

ওপার বাংলা এবার ঈদে তিনটি ছবি মুক্তি পাবে। সেগুলো হলো ‘শ্রীমতী’, ‘কলি ও অর্জুন’ এবং ‘সার্কাসের ঘোড়া’। ‘কলি ও অর্জুন’ ছবি দিয়ে কলকাতায় অভিষেক হবে বাংলাদেশের সাইফ খানের। শুভঙ্কর ভৌমিকের এই ছবিতে সাইফের নায়িকা ইন্দ্রানী দত্ত।

সাইফ জানান, তার অভিনীত ‘কলি ও অর্জুন’ পারিবারিক টানাপড়েনের গল্পের ছবি। ভারতের কলকাতা, রাঁচি ও দীঘাতে হয়েছে ছবিটির শুটিং।

‘মোট ৩৫ দিন শুটিং করেছি ছবিটির। রাঁচিতে শুটিংয়ের সময় আমরা ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বাড়িতে গিয়েছিলাম। যদিও ধোনি তখন বাড়িতে ছিলেন না। তার ভাই আমাদের ইউনিটের সবাইকে আপ্যায়ন করান। রাঁচির মানুষের ব্যবহার আমাকে ভীষণ মুগ্ধ করেছে’- যোগ করেন এই নায়ক।

সাইফ-ইন্দ্রানী ছাড়াও ‘কলি ও অর্জুন’ ছবিতে অভিনয় করেছেন খরাজ মুখার্জি, সুভদ্রা মুখার্জি প্রমুখ।

প্রসঙ্গত, মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু করা সাইফের প্রথম ছবি মুক্তি পায় ২০০৯ সালে। ‘বন্ধু মায়া লাগাইছে’ নামের ছবিতে তার নায়িকা হয়েছিলেন নিপুণ। এরপর অভিনয় করেছেন ‘পালাবার পথ নেই’, ‘একজনমের কষ্টের প্রেম’, ‘প্রেমের কেন ফাঁসি’সহ বেশ কয়েকটি ছবিতে। পাশাপাশি অভিনয় করেছেন ভারতের বাংলা ও হিন্দি ছবিতে। ঋতুপর্ণা সেনগুপ্তের সঙ্গে তার ‘নীল দরিয়ার মাঝি’ ও ফয়সাল সাইফের পরিচালনায় হিন্দি ও ভুটান ভাষায় নির্মিত ‘রলং’ ছবিগুলো রয়েছে মুক্তির অপেক্ষায়।

মারুফ সরকার
ঢাকা