“নিরাপদ মাসে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ ” এই শ্লোগানে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ উদযাপন উপলক্ষে সুবর্ণচর উপজেলা পরিষদ পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়েছে।

রবিবার (২৪জুলাই) সুবর্ণচর উপজেলা মৎস্য অফিসের আয়োজনে সুবর্ণচর উপজেলা পরিষদ পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়।

পরে সুবর্ণচর উপজেলা হলরুমে এক আলোচনা সভার আয়োজন করা হয়, উক্ত আলোচনা সভায় সুবর্ণচর উপজেলা মৎস্য অফিসার খুরশীদ আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার চৈতি সর্ববিদ্যা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের পুরুষ ভাইস চেয়ারম্যান ফরহাদ হোসেন চৌধুরী বাহার, সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম সুমন। দৈনিক মানবজমিন পত্রিকার প্রতিনিধি মোঃ ছানাউল্লাহ, দৈনিক যায়যায়দিন পত্রিকার প্রতিনিধি আবদুল বারি বাবলু, দৈনিক আজকের পত্রিকার প্রতিনিধি মুজাহিদুল ইসলাম সোহেল, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ, মৎস্যজীবী প্রমূখ।

এসময় বক্তারা বলেন, মৎস্যজাত উৎস হতে প্রাণীজ আমিষের চাহিদা পূরণ দারিদ্র বিমোচন ও রপ্তানি আয় বৃদ্ধিতে মৎস্য হবে দেশের বৃহত্তম বৈদেশিক মুদ্রা অর্জনের খাত। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালে মৎস্য খাতকে সর্বাধিক গুরুত্ব দিয়েছিলেন। বিশাল জলরাশি অপার সম্ভাবনাময় মৎস্য সম্পদ আহরণের জন্য বাংলাদেশ অন্যতম একটি দেশ। এটাকে কাজে লাগিয়ে দেশের বেকারত্ব দূরীকরণ ও মৎস্য সম্মৃদ্ধি বাংলাদেশ গড়ে তুলতে হবে।

মোঃ ছানাউল্লাহ, নোয়াখালী প্রতিনিধি