বাংলাদেশ সেনাবাহিনীর একটি প্রশিক্ষণ হেলিকপ্টার ঢাকার নবাবগঞ্জের ধানক্ষেতে পড়ে গেছে। এতে লেফটেন্যান্ট কর্নেল ইসমাইল ও মেজর সামস নামে দুই সেনা কর্মকর্তা আহত হয়েছেন। গতকাল বুধবার দুপুর সোয়া ১২টার দিকে উপজেলার কৈলাইল ইউনিয়নের ভাঙ্গাভিটা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সরেজমিনে গিয়ে দেখা যায়, কৈলাইল বিলের ভেতরে কাত হয়ে পড়ে থাকা হেলিকপ্টারটি পুলিশ, র‌্যাব, সেনাবাহিনী, বিমানবাহিনী, ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থল ঘিরে রেখেছেন। দুর্ঘটনাকবলিত হেলিকপ্টারকে উদ্ধার করতে র‌্যাবের দুটি হেলিকপ্টার ঘটনাস্থলের একটু দূরে অবতরণ করে। সেনা ও বিমানবাহিনীর একাধিক দল হেলিকপ্টারটি পরীক্ষা করছেন। এ খবর ছড়িয়ে পড়লে উৎসুক জনতা হাঁটুসমান পানির মধ্যে নেমে হেলিকপ্টারটি দেখতে ভিড় জমান।

নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম বলেন, ভাঙ্গাভিটার ইছামতি নদীর দক্ষিণ পাড়ে একটি ধানক্ষেতে হাঁটুপানির মধ্যে সেনাবাহিনীর বিমান দুর্ঘটনার শিকার হয়ে পড়ে আছে। আমরা দ্রত ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় ভেতরে আটকেপড়া দুজনকে উদ্ধার করি। শেষে চিকিৎসার জন্য প্রথমে কেরানীগঞ্জে ও পরে সম্মিলিত সামরিক হাসপাতালে পাঠানো হয়।

এদিকে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, যান্ত্রিক ত্রুটির কারণে সেনাবাহিনীর একটি নিয়মিত প্রশিক্ষণ হেলিকপ্টার জলাশয়ে জরুরি অবতরণ করেছে। এ সময় হেলিকপ্টারে থাকা দুই পাইলটকে স্থানীয়দের সহায়তায় উদ্ধার করে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) আনা হয়েছে। হেলিকপ্টারে থাকা পাইলট লেফটেন্যান্ট কর্নেল ইসমাইল এবং মেজর শামসের শারীরিক অবস্থা আশঙ্কামুক্ত।