বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী “জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২” উদযাপন করছে। “নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্য নিয়ে বৃহষ্পতিবার এ কর্মসূচির উদ্বোধন করা হয়। বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান এনডিসি, পিএসসি, গাজীপুরের সফিপুরস্থ আনসার ও ভিডিপি একাডেমির জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করে উদ্বোধন করেন।

উদ্বোধনকালে আর্থ-সামাজিক উন্নয়নসহ দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখতে নিজস্ব পুকুর ও জলাশয়ে মাছ চাষ করা এবং সাধারণ জনগণকে মাছ চাষে স্বতঃস্ফ’র্ত অংশগ্রহণে উদ্বুদ্ধ করতে বাহিনীর তৃণমূলের সদস্যদেরকে আহবান জানান বাহিনীর মহাপরিচালক।

এসময় বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান, আনসার-ভিডিপি একাডেমির কমান্ড্যান্ট অতিরিক্ত মহাপরিচালক মোঃ সামছুল আলম এবং উপ-মহাপরিচালক ও পরিচালকবৃন্দসহ বাহিনীর বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

সহকারী পরিচালক ও গণসংযোগ কর্মকর্তা (অতি. দায়িত্ব) মো. জাহিদুল ইসলাম জানান, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বিভিন্ন ইউনিটের জলাশয়ে মাছের পোনা অবমুক্তকরণের মাধ্যমে মৎস্য সপ্তাহ-২০২২ উদযাপন করা হয়। এরমধ্যে বাহিনীর গাজীপুরস্থ একাডেমিতে বিভিন্ন প্রজাতির ১৬ মন পোনা মাছ অবমুক্ত করা হয়।