গাজীপুরের কালিয়াকৈ এক বাসের ধাক্কায় সড়কে ছিটকে পড়ে অপর বাসের চাপায় চালকসহ অটোরিক্সার ৫ যাত্রী নিহত হয়েছেন। উপজেলার মাহিষবাথান এলাকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির একাডেমিক ভবণের সামনে এ ঘটনা ঘটে। রবিবার কালিয়াকৈর থানার ওসি আকবর আলী খান এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন টাঙ্গাইলের ভূয়াপুর থানার শেখ বাড়ী গ্রামের আইয়ুব আলীর ছেলে অটোরিক্সাচালক নজরুল ইসলাম (৩২), বরগুনা জেলা সদর থানার আংগারপাড়া গ্রামের মমিন উদ্দিন সিকদারের ছেলে মেহেদী হাসান বাবলু (৪৫), গাজীপুরের কালিয়াকৈর থানার হিজলতলী গ্রামের মৃত আজিম উদ্দিনের ছেলে আতিকুল ইসলাম (৪২), একই উপজেলার লতিফপুর গ্রামের বাবুল মিয়ার ছেলে সাইদুল ইসলাম রুবেল (২৭) ও যশোর জেলার মাগুরা থানার দহর গ্রামের আতাউর রহমানের ছেলে শাহিন উদ্দিন (২৮)।

কালিয়াকৈর থানার এসআই রাহাত ও স্থানীয়রা জানান, শনিবার রাতে রাত ১১টার দিকে কাজ শেষে চন্দ্রা থেকে একটি অটোরিক্সায় চড়ে বাড়ি ফিরছিলেন ব্যবসায়ী ও পোশক শ্রমিক সহ চার জন। পথে তারা উপজেলার মাহিষবাথান এলাকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির একাডেমিক ভবণের সামনে এসে পৌঁছালে পিছন থেকে কেপি পরিবহণের একটি বাস ওই অটোরিক্সাকে সজোরে ধাক্কা দেয়। এতে অটোরিক্সাটি সড়কে উল্টে গেলে অটোরিক্সায় থাকা যাত্রীরা সড়কের ওপরে ছিটকে পড়ে । এসময় কালিয়াকৈর থেকে ছেড়ে আসা দ্রুত গতির ইতিহাস পরিবহনের অপর একটি বাস সড়কে পড়ে থাকা যাত্রীদের চাপা দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলে অটোরিক্সার চালক নজরুল ইসলাম ও যাত্রী মেহেদী হাসান বাবলু নিহত হয় এবং আহত অপর তিন জন আহত হয়। এঘটনায় অটোরিক্সাটি দুমড়ে মুচড়ে যায়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাসপতালে নিয়ে গেলে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন, শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে হাসপাতালে একজন ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে অপর একজন নিহত হয়। পুলিশ ইতিহাস পরিবহনের বাসটি আটক করেছে । তবে চালক পালিয়ে গেছেন। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।