রাজশাহী মহানগরীর দাশপকুর ডিসির মোড় এলাকা থেকে এক প্রবাসীর স্ত্রীর লাশ উদ্ধার করেছে পুলিশ। বাড়ির নিচতলায় সিঁড়ির পাশে বিবস্ত্র অবস্থায় পড়ে ছিল তার লাশ।

দোতলায় ভাড়া থাকতেন এই নারী। তার নাম রুপালি খাতুন (২৫)। তার স্বামীর নাম হারুন-অর-রশিদ। তিনি সৌদি আরবে থাকেন। নওগাঁর আত্রাই উপজেলার মির্জাপুর ভাবানীপুর গ্রামে তার বাড়ি।

নিহত রুপালি খাতুন রাজশাহীর বাগমারা উপজেলার বাজিয়াকোলা গ্রামের হাসান আলীর মেয়ে। রুপালি নিঃসন্তান ছিলেন। মহানগরীর দাশপকুর ডিসির মোড় এলাকায় একাই ভাড়া থাকতেন তিনি।

মহানগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রুপালি খাতুন থাকতেন বাড়ির দোতলায়। নিচতলায় পরিবার নিয়ে থাকেন বাড়ির মালিক। শুক্রবার বাড়িওয়ালার ছেলে ফজরের নামাজ পড়তে বের হলে সিঁড়ির পাশে রুপালি খাতুনের বিবস্ত্র লাশ পড়ে থাকতে দেখেন। এরপর পুলিশে খবর দেওয়া হয়।

তিনি আরও জানান, সিঁড়িতে কোনো রেলিং ছিল না। রুপালি ওপর থেকে পড়ে যেতেও পারেন, আবার তাকে ফেলেও দেওয়া হতে পারে। ওপর থেকে পড়ার কারণে শরীরে কিছু আঘাতের চিহ্ন দেখা গেছে। পোশাক না থাকার কারণে ধর্ষণের পর হত্যা করা হয়েছে বলেও চিন্তা করা হচ্ছে। কিন্তু কোনোকিছুই নিশ্চিত না। সবদিক বিবেচনায় নিয়েই তদন্ত চলছে।

সুরতহাল প্রতিবেদন প্রস্তুতের পর রুপালির লাশ ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলেই মৃত্যুর কারণ নিশ্চিত করে বলা যাবে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।