বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন শক্ত অবস্থান নিয়ে ছিলেন সাকিব ইস্যুতে। বেটিং কোম্পানী বেট উইনারের অঙ্গ প্রতিষ্ঠানের সঙ্গে ৯ কোটি টাকার চুক্তির পরই মুলত সাকিব-বিসিবির সম্পর্ক খারাপের দিকে। যায়। বিসিবি বাধ্য হয়ে সাকিবকে আলটিমেটাম দিয়ে দেয়, চুক্তি বাতিল কর না হয় বাংলাদেশ ক্রিকেট ছাড়।

গেল বৃহস্পতিবার রাতেই সাকিব চুক্তি বাতিলের ঘোষণা দিয়ে ২ দিন আগেই আমেরিকা থেকে দেশে ফিরে আসতে বাধ্য হন। কারণ বিসিবি প্রধান সাকিবের সঙ্গে আলোচনার ঘোষণা দেন। আজ শনিবার দিন ভর সাকিব- বিসিবি আলোচনা চলে। অবশেষে সাকিব বিসিবি সামনে নিজের ভূল গুলো উপস্থাপন করেন। বিসিবি তাতে সম্মত হয়। এবং এরপর পরই বিসিবি নির্বাচক কমিটি এশিয়া কাপের জন্য সাকিবকে অধিনায়ক করে দল ঘোষণা দেয়।

দল ঘোষণার পর ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান জালাল ইউনুস মিডিয়াকে বলেন, ‘সাকিব নিজের ভূল বুঝতে পেরেছে। সে বিসিবিকে জানিয়েছে এ ধরনের কোন ভূল আর আগামীতে হবে না। আমরাও চাই বাংলাদেশ ক্রিকেটে যেন কোন নেতিবাচক প্রভাব না পড়ে।’

উল্লেখ, সাকিব আল হাসানের ভূল আর বুঝতে পারার ঘটনা নতুন কিছু নয়। এমন ঘটনা বিগত এক যুগে বহুবার হয়েছে। সাকিব বহুবার অপরাধ করে পার পেয়েছেন।