তুরষ্কে পদক পেল বাংলাদেশ। তীরের নিশানায় কনিয়া শহরে চলমান ইসলামিক সলিডারিটি গেমসের পঞ্চম আসরে আর্চারি থেকে একটি রূপা ও দুটি ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশ।  মেয়েদের কম্পাউন্ড দলগত ইভেন্টে স্বাগতিক তুরষ্কের কাছে ২২৯-২২২ পয়েন্টে হেরে রূপা জিতেছে বাংলাদেশের মহিলা দল। রোকসানা আক্তার, শ্যামলী রায় ও পুষ্পিতা জামান-এই তিন তীরন্দাজ ছিলেন বাংলাদেশ দলে। অন্যদিকে তুরষ্কের হয়ে অংশ নেন বোস্তান ইয়েসিম, সুজের আইসে বেরা ও ইয়েল্ডির সেভিম।

পুরুষ রিকার্ভ ইভেন্টে সৌদি আরবে ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশ। পুরুষ দলে ছিলেন হাকিম আহমেদ রুবেল, রোমান সানা ও সাগর ইসলাম। বাংলাদেশ প্রি-কোয়ার্টার ফাইনালে সুদানকে সেটে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠে। শেষ আটের লড়াইতে বাংলাদেশ ৫-১ সেটে ইরানকে হারিয়ে উন্নীত হয় সেমিফাইনালে। শিরোপার লড়াইতে ওঠার মঞ্চে বাংলাদেশ ৬-২ সেটে হেরে যায় ইন্দোনেশিয়ার কাছে। ব্রোঞ্জ পদক নিষ্পত্তির ম্যাচে বাংলাদেশ ৬-০ সেটে হারায় সৌদি আরবকে।

মেয়েদের রিকার্ভ দলগত ইভেন্টে উজবেকিস্তানকে ৬-২ সেটে হারিয়ে ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশ। দিয়া সিদ্দিকি, নাসরিন আক্তার ও বিউটি রায় মিলে প্রি-কোয়ার্টার ফাইনালে মালয়েশিয়াকে পরাজিত করেন। এরপর শেষ আটে বাংলাদেশ ৫-১ সেটে ইরানকে হারিয়ে উন্নীত হয় সেমিফাইনালে। সেমিফাইনালে ইন্দোনেশিয়ার সঙ্গে ৪-৪ ড্র করার পর উভয় দলের তীরন্দাজরা একটি করে তীর ছোঁড়েন। তাতেও ফল সমান থাকে, উভয় দলেরই পয়েন্ট দাঁড়ায় ২৩ (৯+৭+৭; ৯+৭+৭)।

ইন্দোনেশিয়ার তীরন্দাজদের তীর ১০ পয়েন্টের বেশি কাছে থাকায় ইন্দোনেশিয়াকে জয়ী ঘোষণা করা হয় ফলে বাংলাদেশ ৪-৫ সেটে হেরে ফাইনালে উঠতে ব্যর্থ হয়। ব্রোঞ্জ পদক নিষ্পত্তির ম্যাচে উজবেকিস্তানকে ৬-২ সেটে হারিয়ে ব্রোঞ্জ জিতে নেয় বাংলাদেশ।

সাঁতারে, পুরুষদের ৫০ মিটার বাটারফ্লাই ইভেন্টের সেমিফাইনালে উঠেছেন বাংলাদেশের মাহমুদুন নবী নাহিদ। তিনি সময় নিয়েছেন ২৬. ২২ সেকেন্ড। কারাতের অনূর্ধ ৬০ কেজি কুমিতে ইয়েমেনের প্রতিযোগীকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছেন বাংলাদেশের আল-আমিন।