যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের যে স্বাধীনতা এনে দিয়েছেন তার সুফল আমরা পাব না যদি দেশের যুবশক্তিকে কাজে লাগাতে না পারি। তাই আমাদের যুব সমাজকে এমনভাবে গড়ে তুলতে হবে যেন তারা নিজেরাই নিজেদের ‘বস’ হতে পারে। চাকুরী না খুঁজে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ হয়ে তাদের আত্মনির্ভরশীল হতে হবে।

তিনি বলেন ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুর স্বপরিবারে হত্যাকান্ডটি ছিল পৃথিবীর নৃশংসতম ও ঘৃণ্য হত্যাকান্ড। এক শ্রেণীর কুচক্রী মহলের প্ররোচনায় বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যাকান্ডের ঘটনায় আমাদের সে স্বাধীনতা প্রায় হারিয়ে যেতে বসেছিল। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ ক্ষমতায় আসায় দেশ আবার সঠিক পথে ফিরে এসেছে। তিনি বলেন বর্তমানে দেশে যে মন্দা ও সমস্যা চলছে তা বৈশ্বিক সমস্যা। এ জন্য আমাদের কৃচ্ছতাসাধন করতে হবে। কিছুদিন কষ্ট করতে হবে। এরপর সুদিন আবার ফিরে আসবে।

প্রতিমন্ত্রী বুধবার দুপুরে যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা, দোয়া মাহফিল, জলাশয়ে মাছের পোনা অবমুক্তকরণ, ঋণের টাকার চেক ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের সচিব মেজবাহউদ্দিন, যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক (গ্রেড-১) মোঃ আজহারুল ইসলাম খান, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার মোঃ ইলতুৎমিশ, গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার ডা. নন্দিতা মালাকার, মহানগর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতাউল্যাহ মন্ডল ও যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক হারুন-অর-রশিদ প্রমুখ।