পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, গত একমাস যাবত সামান্য জিনিসপত্রের দাম বেড়েছে। তৈলের দাম, চাউলের দাম বেড়েছে। তা আমরা স্বীকার করি। কিন্তু আমাদের সরকারের ব্যার্থতায় এ দাম বৃদ্ধি পায়নি।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুপুরে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা প্রশাসনের আয়োজনে আব্দুস সামাদ আজাদ অডিটোরিয়ামে পরিকল্পনামন্ত্রীর স্বেচ্ছাধীন তহবিল হতে ২৮৪ জনের মধ্যে ১৩৫০ টাকা করে বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনা মন্ত্রী আরও বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ তথা মোড়লদের লড়াইয়ে এ সমস্যা সৃষ্টি হয়েছে। লোডশেডিং দেখা দিয়েছে। তবে আর বেশি দিন নয়। আগামী একমাসের মধ্যে সবকিছু আগের মত স্বাভাবিক হয়ে যাবে। জিনিস দাম দামও নিয়ন্ত্রণে নিয়ে আসবে আমাদের নেত্রী শেখ হাসিনার সরকার। আগের মত ২৪ ঘন্টা বিদ্যুৎ পাওয়া যাবে।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান আরও জানান, আওয়ামী লীগ গরীবের সরকার। গত ১৪ বছরে দেশে বিল্পবিক উন্নয়নে করেছে। ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছে। শিক্ষা, যোগাযোগ, বয়স্ক ভাতা, বিধবা ভাতাসহ দেশের সার্বিক উন্নয়ন অগ্রযাত্রা এগিয়ে নিতে যাচ্ছে। ভয় পাবেন না। মনে সাহস রেখে শান্তিশৃঙ্খলা বজায় রেখে মিলেমিশে কাজ করুন।

বিএনপির প্রসঙ্গ টেনে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান আরও বলেন, বিএনপিসহ একটি মহল নানামুখি ষড়যন্ত্রে অপ্রচেস্টা করছে। জনগন সব জানে। দেশ ও দেশের মানুষের উন্নয়ন কেবল আওয়ামী লীগই করে। কারণ বিএনপি ক্ষমতায় থাকাকালে কোন উন্নয়ন করেনি। তারা সরকারি অর্থ লুটপাত করেছে।

এর আগে পরিকল্পনামন্ত্রী দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় হতে বরাদ্দকৃত উপজেলার দুস্থ ও অসহায় ১৭৫ পরিবারের মধ্যে এক বান করে ঢেউটিন ও নগদ ৩ হাজার টাকা বিতরণ এবং উপজেলা পরিষদের বাস্তবায়নে ১৪ লাখ ২৫ হাজার টাকা ব্যয়ে আনসার ভিডিপি ব্যারাক উদ্ধোধন করেন।

এছাড়া মন্ত্রী ৪ কোটি ৩৩ লাখ ৩৫ হাজার টাকা ব্যয়ে উপজেলার মিরপুর ইউনিয়নের আমড়াতৈল থেকে নয়াবন্দর ভায়া শ্রীরামসী বাজারের রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্থর স্থাপন করেন।