ইনজুরি নামের অভিশাপ পিছুই ছাড়ছে না পেসার হাসান মাহমুদের। যেন দুই জনের মাঝে বন্ধু হয়ে গেছে। কিছু দিন হলো ইনজুরি থেকে মুক্তি পাওয়াে এই পেসার এশিয়া কাপের দলের আছেন। কিন্তু আজ আনুষ্ঠানিক অনুশীরনে হাসান মাহমুদ ইনজুরিতে আক্রান্ত হলে তার এশিয়া কাপ প্রায় শেষই বলা যায়।

এশিয়া কাপের মিশন শুরু প্রথম দিনটাতেই টাইগার শিবিরে ইনজুরির ধাক্কা। পায়ের গোড়ালিতে চোট পেয়ে এশিয়া কাপে অনিশ্চিত পেসার হাসান মাহমুদ। মিরপুর শের-ই-বাংলায় শনিবার অনুশীলন শুরু করে বাংলাদেশ। দলের সঙ্গে যোগ দিয়ে হাসান মাঠে নামার প্রস্তুতি নিচ্ছিলেন। কিন্তু হঠাৎ গোড়ালিতে চোট পান ডানহাতি পেসার। এতে মাঠ ছাড়তে কষ্ট হচ্ছিল তার। ফিজিও বায়েজেদুল ইসলামকে নিয়ে ড্রেসিংরুমে বিশ্রামে চলে যান হাসান। তার এক্স-রে করানো হয়েছে। তবে রিপোর্টে খারাপ কিছু আসেনি।

বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছেন, ‘আমরা এক্স-রের রিপোর্ট পেয়েছি। ভালো আসছে। গোড়ালির ফোলা কমেনি। দুইদিন সে বিশ্রামে থাকবে। ফোলা না কমলে দুইদিন পর আমরা এমআরই করাবো। এরপরই নিশ্চিত হতে পারবো এশিয়া কাপে খেলবে কি খেলবে না।’

এ ধরণের ইনজুরি থেকে সেরে উঠতে দুই থেকে তিন সপ্তাহ সময় লাগে। সেই হিসেবে তাকে এশিয়া কাপে পাওয়া যাচ্ছে না মোটামুটি নিশ্চিত।