বাগেরহাট পৌরসভাধীন সরকারী পিসি এলাকায় এক নারীর গলায় থাকা সোনার চেইন ছিনতাই ঘটনায় জড়িত চার ছিনতাইকারীকে অভিযান চালিয়ে অস্ত্রসহ আটক করেছে খুলনা র‌্যাব-৬। আটককৃতরা হলো বাগেরহাটের চিতলমারী উপজেলার শিবপুর এলাকার রুহুল আমিন (২৬), ও আব্দুল আহাদ (২০), এবং গোপালগঞ্জ টুঙ্গিপাড়া দাবিয়ার কুল এলাকার বিবেক বৈরাগী (৪২), পাটগা সরদার পাড়ার আলিম শেখ (২২)।

খুলনা র‌্যাব-৬ এর মিডিয়া সেল থেকে সোমবার (১২ সেপ্টেম্বর) দুপুরে দেয়া এক মেইল বার্তায় সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, অভিযোগকারী গত ৯ সেপ্টেম্বর সাড়ে ১২টার দিকে তার আপন বোনের সাথে বাগেরহাট পৌরসভাধীন হরিণখানা এলাকায় অবস্থানকালে অজ্ঞাতনামা দুইজন ছিনতাইকারী একটি নীল ও সাদা রংয়ের এপাচি মোটরসাইকেল যোগে উক্ত স্থানে আসে এবং ভুক্তভোগীর কাছে এসে তার গলায় থাকা একটি সোনার চেইন লকেটসহ ওজন অনুমান ১ ভরি ৭ আনা গলা থেকে টান দিয়ে নিয়ে দ্রুত মোটরসাইকেল যোগে ঘটনাস্থল ত্যাগ করে। বিষয়টি ভুক্তভোগী নিজে বাদী হয়ে বাগেরহাট সদর মডেল থানায় এবং খুলনা র‌্যাব-৬ এর কার্য্যলয়ে অভিযোগ দায়ের করেন। এ অভিযোগ পেয়ে ঘটনার পর থেকে র‌্যাবের গোয়েন্দা তদন্তে ছিনতাইকারীদের লোকেশন নিশ্চিত করে রবিবার বেলা ১১টা থেকে ১০ ঘন্টা ধরে রুদ্ধশ্বাস অভিযান চালিয়ে গোপালগঞ্জ জেলা সদর ও টুঙ্গিপাড়া থেকে চারজনকে আটক করে।

এ ছিনতাইকারী চক্রের মূলহোতা আটককৃত আসামি রুহুল আমিনের নিকট হতে ছিনতাই কাজে ব্যবহৃত একটি দেশীয় পিস্তল, একটি মোটরসাইকেল, নগদ- তিন হাজার ১০০ টাকা, একটি মোবাইল ফোন এবং তার অন্যতম সহযোগী আব্দুল আহাদের নিকট হতে ছিনতাই কাজে ব্যবহৃত একটি চাকু, নগদ-৪১ হাজার ৭৮০ টাকা, একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে এরা জানায়, আসামি আলিম শেখের সহযোগিতায় ছিনতাইকৃত সোনা মেসার্স মা জুয়েলার্স এর মালিক আসামি বিবেক বৈরাগীর নিকট বিক্রি করে। পরবর্তীতে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ার পাটগাতী বাজারে অবস্থিত মেসার্স মা জুয়েলার্স এ অভিযান পরিচালনা করে ছিনতাইকৃত ১ ভরি ৭ আনা ওজনের সোনা উদ্ধার করা হয়।আটককৃত আসামিদের গোপালগঞ্জ সদর এবং বাগেরহাট সদর থানায় হস্তান্তর করে আসামিদের বিরুদ্ধে মামলা রুজুর কাজ প্রক্রিয়াধীন রয়েছে বলে ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।