মিরসরাইয়ে শহিদুল ইসলাম আকাশ নামে যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যার ঘটনায় অভিযুক্ত ইউপি সদস্য মিজানুর’কে গ্রেফতার করেছে জোরারগঞ্জ থানা পুলিশ। মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার জোরারগঞ্জ থানাধীন হিঙ্গুলী ইউনিয়নের চিনকিরহাট বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়।

সোমবার সন্ধ্যায় হামলার শিকার হয়ে যুবলীগ কর্মী আকাশের মৃত্যুর পর বুধবার (২১ সেপ্টেম্বর) রাতে নিহত যুবলীগ কর্মী আকাশের বড় বোন জোরারগঞ্জ ইউনিয়নের দেওয়ান পুর এলাকার মোঃ মাহফুজের স্ত্রী নাজমা আক্তার বাদী হয়ে নামীয় ১৪ জনকে আসামি করে এবং অজ্ঞাতনামা আরও ৭/৮ জনের বিরুদ্ধে জোরারগঞ্জ থানায় মামলা দায়ের করে। মামলা দায়েরের পর পর-ই জোরারগঞ্জ থানা পুলিশ নামীয় পঞ্চম আসামী ২নং হিঙ্গুলী ইউনিয়নের ২নং ওয়ার্ডের বর্তমান মেম্বার মিজানুর রহমান (৪২) কে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামি ইউপি সদস্য মিজান হিঙ্গুলী ইউনিয়নের ২ নং ওয়ার্ডের দক্ষিণ আজমনগর গ্রামের মৃত আবুল কাশেমের পুত্র।

জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) নূর হোসেন মামুন বলেন, হত্যাকাণ্ডের ঘটনায় নিহতের বোন নাজমা আক্তার ১৪ জনের নাম উল্লেখ করে একটি মামলা (নং-১৮) দায়ের করেন। মঙ্গলবার দিবাগত রাতে মামলার পাঁচ নম্বর আসামি মিজানুরকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। অন্য আসামিদেরও গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

প্রসঙ্গত, গত সোমবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে হিঙ্গুলী ইউনিয়ন যুবলীগের কর্মী শহিদুল ইসলাম আকাশ (২৮) এর উপর তার চিনকিরহাট বাজারে অবস্থিত ব্যবসা প্রতিষ্ঠান নাজমা টিম্বার এন্ড ফার্ণিচার মার্টে হামলা চালায় এবং কুপিয়ে জখম করে। হামলার পর রাত ৯ টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) চিকিৎসাধীন অবস্থায় মারা যায় আকাশ। মঙ্গলবার বাদ মাগরিব তালতলা ফকিরিয়া জামে মসজিদ প্রাঙ্গণে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। বুধবার রাতে তার বোন জোরারগঞ্জ থানায় মামলা দায়ের করেন

মিরসরাই প্রতিনিধি