আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য অ্যাড. জাহাঙ্গীর কবির নানক বলেছেন, বিএনপি আন্দোলনের নামে লাঠি মিছিল করে পুলিশকে উস্কে দিয়ে দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করছে। সকল প্রতিক্রিয়াশীল শক্তি মোকাবিলা করার অভিজ্ঞতা আওয়ামী লীগের আছে। আমরা পরিষ্কারভাবে বলতে চাই, আমাদের সহনশীলতাকে কেউ দুর্বলতা ভাবলে সে বোকার স্বর্গে বাস করছে।

শুক্রবার বিকেলে রংপুরের আলমনগর খামারপাড়ায় এসপিপিজিআরসি’র নেতা নাসিম খান মেমোরিয়াল মাদার অ্যান্ড চাইল্ড হসপিটালের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

নানক বলেন, যে দলটি জিয়াউর রহমান সেনা আইন অমান্য করে প্রতিষ্ঠা করেছিলেন, যে দলটির চেয়ারম্যান বঙ্গবন্ধু হত্যার সঙ্গে সরাসরি জড়িত, যে দলটি দেশে জঙ্গিবাদ সৃষ্টি করেছে, জামায়াতের মত জঙ্গি সংগঠন প্রতিষ্ঠা করেছে, যে দলটি হ্যাঁ-না ভোট করে মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে, যে দলটি একুশে আগস্ট গ্রেনেড হামলা চালিয়ে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছে- সে দলটি আজ আমাদের ভোট ও গণতন্ত্র শেখাচ্ছে। যা সত্যিই লজ্জার বিষয়।

তিনি বলেন, একটি স্বাধীন নির্বাচন কমিশনের আওতায় দেশে জাতীয় সংসদ নির্বাচন হবে। তাই জনগণ কোন সরকারকে চায় সেটির মাপকাঠি হলো নির্বাচন। বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করে তাদের জনপ্রিয়তা যাচাই করুক। নির্বাচনে বোঝা যাবে জনগণ শান্তি চায়, উন্নয়ন চায় নাকি ধ্বংস-অশান্তি ও অসুস্থতা চায়।

এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল, ২৭নং ওয়ার্ডের কাউন্সিলর হারুন-অর-রশিদ।

এরপর রংপুর জেলা পরিষদ কমিউনিটি সেন্টার মিলনায়তনে এসপিপিজিআরসি’র নেতা মরহুম নাসিম খানের ১৭তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে তিন দিনব্যাপী স্মরণসভা ও বাৎসরিক কাউন্সিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অ্যাড. জাহাঙ্গীর কবির নানক।