ভারতীয় মুসলিম গোষ্ঠী পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া (পিএফআই) শুক্রবার দক্ষিণাঞ্চলীয় রাজ্য কেরালায় ধর্মঘট পালন করছে। এক দিন পরে কর্তৃপক্ষ বিভিন্ন রাজ্যে এর অফিসে অভিযান চালিয়ে তার অনেক নেতাকে গ্রেপ্তার করেছে।

ভারতের শীর্ষ সন্ত্রাসবিরোধী সংস্থা, ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ), এবং এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি), যারা আর্থিক অপরাধের বিরুদ্ধে লড়াই করে, বৃহস্পতিবার সকালে ১১টি রাজ্যে অভিযান চালিয়ে ১০৬ জন পিএফআই সদস্যকে গ্রেপ্তার করেছে বলে প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে ( পিটিআই)।

টিভি চ্যানেল নিউজ ১৮ এনআইএ সূত্রের বরাত দিয়ে বলেছে যে এটি তাদের “এখন পর্যন্ত সবচেয়ে বড় তদন্ত প্রক্রিয়া”। পরে দিনে, পিএফআই সদস্যরা কেরালা এবং তামিলনাড়ুর দক্ষিণ রাজ্যে গ্রেপ্তারের বিরুদ্ধে প্রতিবাদ করেছিল। “পিএফআই-এর জাতীয়, রাজ্য এবং স্থানীয় নেতাদের বাড়িতে অভিযান চালানো হচ্ছে,” এই গোষ্ঠীটি একটি বিবৃতিতে বলেছে, সরকারকে অভিযুক্ত করে “বিরোধপূর্ণ কণ্ঠকে নীরব করার জন্য ফেডারেল সংস্থাগুলিকে ব্যবহার করার” চেষ্টা করছে।

এনআইএ-র একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে পাঁচটি মামলায় ৪৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। সংস্থাটি বলেছে যে তল্লাশির সময়, “অপরাধমূলক নথি, নগদ টাকা, ধারালো অস্ত্র এবং বিপুল সংখ্যক ডিজিটাল ডিভাইস জব্দ করা হয়েছে”।

সূত্র : এমএনএস