গাজীপুরের শ্রীপুরে নেশার টাকা না দেয়ায় এক বৃদ্ধ নানাকে খুন করেছে তার নাতি। এসময় আহত হয়েছেন নিহতের ছেলে। এ ঘটনায় নিহতের নাতিকে আটক করা হয়েছে। শনিবার পুলিশ নিহতের লাশ উদ্ধার করেছে।

নিহতের নাম- আব্দুল হক মাতবর (৮৮)। তিনি শ্রীপুর উপজেলার রাজাবাড়ী বড়চালা এলাকার মৃত দুখাই মাতবরের ছেলে। তার আহত ছেলের নাম হারুন মাতবর (৫৮)। আটককৃতের নাম আবু সালেক (২৫)। সে নিহতের মেয়ের ঘরের নাতি এবং ময়মনসিংহের গফরগাঁও (পাগলা) থানার মশাখালী গ্রামের জামাল হোসেনের ছেলে।

শ্রীপুর থানার এসআই উজ্জ্বল হোসেন মল্লিক আহত হারুন ও স্বজনদের বরাত দিয়ে জানান, নেশাসক্ত আবু সালেক ভবঘুরে প্রকৃতির। গত ৩/৪দিন আগে সে শ্রীপুরের রাজাবাড়ী বড়চালা এলাকায় নানার বাড়িতে বেড়াতে আসে। শুক্রবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে সে তার বৃদ্ধ নানা আব্দুল হক মাতবরকে মারধর করতে থাকে। একপর্যায়ে সালেক ‘পুঁতা’ দিয়ে তার নানার মাথায় আঘাত করে। এতে চিৎকার দিয়ে মাটিতে লুটিয়ে পড়েন আব্দুল হক। এসময় বাবার চিৎকার শুনে হারুন এগিয়ে গেলে তাকেও মাথায় আঘাত করে পালিয়ে যায় সালেক। এতে ঘটনাস্থলেই নিহত হন বৃদ্ধ আব্দুল হক মাতবর এবং আহত হন তার ছেলে হারুন। প্রতিবেশীরা আহত হারুনকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে।

পুলিশের ওই কর্মকর্তা আরো জানান, খবর পেয়ে পুলিশ শনিবার সকালে ঘটনাস্থল থেকে নিহতের লাশ ও রক্তমাখা পুঁতা উদ্ধার করে। ময়না তদন্তের জন্য লাশ শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় নিহতের নাতি আবু সালেককে আটক করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, নেশার জন্য সালেক তার নানার কাছে টাকা চেয়েছিল। টাকা না দেয়ায় এ ঘটনা ঘটেছে। এব্যাপারে মামলা দায়েরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।