গাজীপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, সাধারণ সদস্য পদে ২০ জন ও সংরক্ষিত নারী ওয়ার্ডে ৯জনসহ মোট ৩২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। রবিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে ১নং সাধারণ ওয়ার্ডে মোঃ রুহুল আমিন নামে একজন প্রার্থী তার মনোনয়নপত্র প্রত্যাহার করায় ওই ওয়ার্ডে বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। চেয়ারম্যান পদে মনোনয়নপত্র প্রত্যাহার না করায় তিন প্রার্থীই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় থাকছেন। এরা হলেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোতাহার হোসেন মোল্লা, জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান ও মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক এসএম মোকসেদ আলম ও বীর মুক্তিযোদ্ধা মোঃ সামসুল হক।

গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনের সহকারি রিটার্নিং অফিসার কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ জানান, গাজীপুর জেলা পরিষদ নির্বাচনে পাঁচটি উপজেলা, ৩টি পৌরসভা ও সিটি কর্পোরেশন এলাকা থেকে একজন চেয়ারম্যান ছাড়াও পাঁচজন সাধারণ সদস্য এবং দুইজন সংরক্ষিত (মহিলা) সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী ১৭ অক্টোবর সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহণ হবে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে রবিবার মাত্র একজন সাধারণ সদস্য প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

তিনি আরো জানান, গাজীপুর জেলা পরিষদ নির্বাচনের ভোটার ৬৩৬জন। উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান ও ওয়ার্ড সদস্য, পৌরসভার মেয়র ও ওয়ার্ড কাউন্সিলর এবং সিটি কর্পোরেশনের মেয়র ও কাউন্সিলররা হলেন জেলা পরিষদ নির্বাচনের ভোটার। ভোটারদের মধ্যে গাজীপুর সদরের ১৩২জন, কালিয়াকৈর উপজেলায় ১৩১জন, শ্রীপুরে ১২০জন, কাপাসিয়ায় ১৪৬জন এবং কালীগঞ্জে ১০৭জন ভোটার রয়েছেন। তাদের ভোটে গাজীপুরে একজন চেয়ারম্যান, ৫জন সাধারণ সদস্য ও ২জন সংরক্ষিত মহিলা সদস্য নির্বাচিত হবেন। সোমবার প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে।