কুড়িগ্রামে পুলিশের অভিযানে ধরলা সেতু সংলগ্ন একটি বাড়ি থেকে অর্ধশতাধিক বাইসাইকেল উদ্ধারসহ আন্তঃজেলা বাইসাইকেল চোর ও চোরাই সাইকেল মজুদ ও বিক্রয় চক্রের ২ জন সক্রিয় কুখ্যাত চোরকে আটক করেছে পুলিশ।

রোববার (২৫ সেপ্টেম্বর) রাতে সদর থানা পৌর এলাকার একতা পাড়ায় এই অভিযান চালায়। এ সময় ভেলাকোপা এলাকার ব্যাপারী পাড়া গ্রামের নুর ইসলামের ছেলে সফিকুল ইসলাম (২৯) এবং সওদাগর পাড়া গ্রামের মৃত্যু আব্বাস আলীর ছেলে কফছার আলীকে (৬০) আটক করে পুলিশ। আটককৃতদের কাছ থেকে ২০টি পূণার্ঙ্গ তৈরি এবং অসমাপ্ত ৩৫টি বাইসাইকেল উদ্ধার করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার একজন বাদীর বাইসাইকেল কুড়িগ্রাম পৌরসভাধীন মিস্ত্রিপাড়ার গ্রামস্থ ঈদগাহ মাঠের সামনে থেকে চুরি হয়ে যায়। এ বিষয়ে থানায় একটি অভিযোগ দায়ের হয়। অভিযোগের ভিত্তিতে গোপন সংবাদের প্রেক্ষিতে সফিকুল ইসলামকে আটক করে পুলিশ। পরে তার স্বীকারোক্তিতে কফসার আলীর বসতবাড়ি থেকে বাদীর চুরি যাওয়া বাইসাইকেলসহ আরও মোট ৪০টি বাইসাইকেল উদ্ধার করা হয়। এ সময় তারাও পুলিশের হাতে আটক হন।

কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খাঁন মোহাম্মদ শাহরিয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃতদের থানায় রাখা হয়েছে। সোমবার তাদের হাজতে পাঠানো হবে।