মোংলা বন্দর কর্তৃপক্ষ’র আয়োজনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন পালিত হয়েছে। বুধবার (২৮ সেপ্টেম্বর) মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন উদযাপন উপলক্ষে মোংলা বন্দর কর্তৃপক্ষ বিভিন্ন ধরণের কর্মসূচি গ্রহণ করে। কর্মসূচির মধ্যে ছিলো, বন্দরের সভাকক্ষে কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতিতে আলোচনা সভা, দোয়া ও কেক কাটা।

মোংলা বন্দর কর্তৃপক্ষ’র পরিচালক (প্রশাসন) মোঃ শাহীনুর আলম’র সভাপতিত্বে আলোসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোংলা বন্দর কর্তৃপক্ষ’র চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন কমডোর মোহাম্মদ আব্দুল ওয়াদুদ তরফদার, সদস্য (হারবার ও মেরিন)। এছাড়াও বিভাগীয় প্রধানগণ, অফিসার, এ্যাসোসিয়েশন ও বন্দরের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীগন সভায় উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় প্রধান অতিথি মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা বলেন, ২০০৯ সালে বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে মোংলা বন্দরের উন্নয়ন ও অগ্রযাত্রার শুরু হয় তারই
ধারাবাহিকতায় দেশের তথা বিশ্বের একটি আধুনিক, দ্রুত ও নিরাপদ আন্তর্জাতিক সেবাদানকারী প্রতিষ্ঠান হিসাবে মোংলা বন্দর বিশ্ব পরিমন্ডলে সুপরিচিতি পাচ্ছে।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শী ও বলিষ্ঠ নেতৃত্বের কারণে সারা দেশের সার্বিক উন্নয়নের সাথে সাথে মোংলা বন্দরের ব্যাপক উন্নয়ন হয়েছে ও সক্ষমতা বেড়েছে কয়েকগুন, বন্দর নিয়ে কোন ষড়যন্ত্র
হলে আমরা তা প্রতিহত করার চেষ্টা করব। মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়নকে তরান্বিত করতে আমরা আন্তরিকতার সাথে কাজ করে যাব। এসময় তিনি মাননীয় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

এছাড়াও বাদ যোহর মোংলা বন্দর কর্তৃপক্ষের সকল মসজিদ/মন্দির ও গীর্জায় দোয়া মাহফিল এবং বিশেষ প্রার্থনা করা হয়।