সিলেট ক্রিকেট স্টেডিয়ামে থেকে

৭ম নারী এশিয়া কাপের আসর আজ শুরু হয়ে গেছে। তিন দিন আগেই বিদেশী দল গুলো সিলেটে পা রাখে। সিলেট বিমান বন্দরের পাশেই একটি ৫ তারকা হোটেলে আবাস নারী ক্রিকেট দলে সদস্যদের। সিলেটে পা রাখার পর থেকে বিদেশ দল গুলো বিশেষ করে থাইল্যান্ড, মালেশিয়া, ভারত আর পাকিস্তানের মেয়েরা এখানকার গরমের বিপক্ষে নিজেদের প্রস্তুত করতে অনুশীলন করেছে।

৩০ সেপ্টেম্বর সকালেও সিলেট ক্রিকে স্টেডিয়ামে প্রায় সব দলকে অনুশীলন করতে দেখা গেছে। বিশেষ করে সকালের কড়া রোদে নিজেদের মানিয়ে নিতে আপ্রাণ চেষ্টা করছে বিদেশী মেয়েদের ক্রিকেট দল গুলো। ৩০ ডিগ্রির ওপরে তাপমাত্রায় মাঠে ব্যাট করা আর বল করাটা বাংলাদেশ আর দুবাইয়ের কথা বাদ দিলে বাকী দলের মেয়েদের জন্য কিছুটা তো অবশ্যই কঠিন।

সেই কঠিন কম্মটাই সফল করতে চাইছে বিদেশী মেয়েরা। প্রতিদিন সকালেই যেন তাদের বাধ্যতামুলক ভাবে অনুশীলন। আজ সকালে গ্রাউন্ড-২ এ ৬ -নম্বর উইকেটে যখন বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে উদ্বোধনী ম্যাচ হচ্ছে তখন গ্রাউন্ড-১ এ পাকিস্তানী মেয়েরা কড়া রোদে টানা ২ ঘন্ট অনুশীলন চালিয়ে যেতে দেখা গেল। পাক নারী ক্রিকেট দল মুলত ফিজিক্যাল ফিটনেসের দিকেই বেশি নজর দিয়েছে কড়া রোদের মাঝে।