নিখোঁজের দুইদিন পর সোমবার সকালে পাবনার নগরবাড়ি নৌ—বন্দরের প্রতাপপুর এলাকার যমুনা নদী থেকে দুই ভাইয়ের লাশ উদ্ধার করে পুলিশ। গত শনিবার জাহাজের সঙ্গে ধাক্কা লাগার ভয়ে নৌকা থেকে নদীতে লাফ দিয়ে নিখোঁজ হয় পান্না সরদার (২৮) এবং আশিক ওরফে পিয়াস শেখ (২০)। তারা দুজনে সম্পর্কে আপন খালাত ভাই। পান্না সাঁথিয়া উপজেলার ভৈরবপুর গ্রামের আক্কাছ সররের ছেলে এবং পিয়াস সুজানগর উপজেলার কোলচুড়ি গ্রামের আমিরুল সেখের ছেলে।
পুলিশ ও মৃত পান্নার মামা আনোয়ার হোসেন জানান, শনিবার দুইভাই নগরবাড়ি এলাকায় এক আত্মীয়র বাড়িতে বিয়ে খেতে গিয়েছিল। দুপুরের দিকে ঐ এলাকার আরেক যুবকের সঙ্গে দু’জন নগরবাড়ি ঘাটে গিয়ে নৌকায় চড়ে যমুনা নদীতে বেড়াতে যায়। বেড়ানোর সময় নগরবাড়ী ঘাটে জাহাজের সংগে নৌকার ধাক্কা লাগার ভয়ে নৌকা থেকে তিন জনই নদীতে ঝাঁপ দেয়। এর মধ্যে স্থানীয় ছেলেটি সাতরিয়ে জাহাজ ধরে বেঁচে গেলেও পান্না ও আশিক নিখোঁজ হয়। রাজশাহী থেকে ফায়ার সার্ভিসের একটি দল শনিবার সারাদিন ও রোববার দুপুর পর্যন্ত খোঁজাখুঁজি করে লাশের সন্ধান না পেয়ে উদ্ধার তৎপরতা বন্ধ করে দেয়।
এরপর সোমবার সকাল ৭টার দিকে প্রতাপপুর জামে মসজিদের কাছে নৌঙড় করা একটি কার্গো জাহাজ ছেড়ে যাওয়ার পরপরই লাশ দু’টি ভেসে ওঠে। স্রোতের কারণে লাশ দুটি জাহাজের নিচে আটকে ছিল বলে ধারণা করা হচ্ছে। এলাকাবাসী পুলিশকে খবর দিলে পুলিশ লাশ দুটি উদ্ধার করে।
নগরবাড়ী নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ শরিফুল ইসলাম বলেন, গত দুই দিন অনেক খোঁজাখোঁজির পরেও না পেয়ে স্থানীয়দের থেকে খবর পেয়ে মরদেহ দুটি উদ্ধার করা হয়। বর্তমানে লাশ দুটি পুলিশের হেফাজতে রয়েছে। স্বজনদের খবর দেয়া হয়েছে। তারা আসলেই লাশ দু’টি আইনী পক্রিয়া শেষে তাদের কাছে হস্তান্তর করা হবে।