অবশেষে ৩০ সেপ্টেম্বর উন্মোচিত হলো রোহিঙ্গাদের মানবেতর জীবন নিয়ে চলচ্চিত্র ‘রোহিঙ্গা’র ট্রেলার । ছবিটি পরিচালনা করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড । সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড এ তথ্য নিশ্চিত করেন ।

তিনি বলেন, সাধারণভাবেই এফডিসি চত্বরের কোনো এক স্থানে রোহিঙ্গা টিমের সব সদস্যদের উপস্থিতিতে রোহিঙ্গা ছবির ট্রেলার উন্মোচন হযেছে। মিয়ানমার থেকে বাংলাদেশে আশ্রয় নেয়া টি নির্মিত হয়েছে। বহুল প্রত্যাশিত ছবিটি ব্যাপক ব্যবসা করবে বলে ধারণা করা হচ্ছে। ছবিটি ট্রেলার প্রকাশিত হওয়ার পর থেকে ব্যাপক আলোচনায় এসেছে । একদিকে শাকিব -বুবলীর ঘটনা অন্যদিকে ট্রেলার প্রকাশ তাও ভালো কিছু হয়েছে বলে আশা এই চলচ্চিত্র নির্মাতা ।

চিত্রনায়িকা আরশি হোসেন বলেন, সুনিপুণ একটি কাজ হয়েছে, অন্তত ট্রেলার দেখে এটা আন্দাজ করা গেল। কী অসাধারণ চিত্রায়ণ! মনে হচ্ছিল, বাস্তবে চোখের সামনে দেখছি ঘটনাগুলো। ট্রেলারে বেশকিছু চোখ জুড়ানো দৃশ্য আছে। তার মধ্যে সব থেকে ভালো লেগেছে, একটি শিশু যখন রক্তমাখা দায়ে প্রস্রাব করে দেয়।
ছবিটা বানাতে যে বড় ধরনের রিসার্চ করেছেন তা স্পষ্ট। যারা চোখের সামনে রোহিঙ্গা-নির্যাতন দেখেননি, তাদের ছবিটা দেখবেন আশা করি।

এ খ্যাতিমান নির্মাতার ক্যারিয়ারের এটি পঞ্চম সিনেমা। রোহিঙ্গা সংকট নিয়ে যা নির্মিত হয়েছে। এর নির্মাণ শুরু হয় ২০১৭ সালে। এর পর নানা কারণে সিনেমাটির শুটিং পিছিয়ে যায়। ‘রোহিঙ্গার’ বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়িকা আরশি হোসেন, ওমর আয়াজ অনি, সাগর, বৃষ্টি, তানজিদ, শাকিবা, হায়াতুজ্জামান, গোলাম রাব্বানি মিন্টু প্রমুখ।

‘রোহিঙ্গা’র ট্রেলারটি নিচে দেয়া হলো :https://www.facebook.com/ornorezwan/videos/641194874348746

মারুফ সরকার
স্টাফ রির্পোটার