লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার সিন্দুর্না ইউনিয়ন পরিষদের উপ নির্বাচনের আওয়ামিলীগের একক প্রার্থী হিসেবে সাবেক চেয়ারম্যান নুরল আমিনের নাম ঘোষণা করা হয়েছে।

রবিবার (৯ অক্টোবর) দুপুরে সিন্দুর্না লোকমান হোসেন উচ্চ বিদ্যালয় মাঠে আওয়ামিলীগের মতবিনিময় সভায় এ ঘোষণা দেন স্থানীয় সাংসদ মোতাহার হোসেন এমপি।

সিন্দুর্না ইউনিয়ন আওয়ামিলীগের সভাপতি তাহাজুল আলম রুপমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন এমপি।

সিন্দুর্না ইউনিয়ন আওয়ামিলীগের সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান নুরল আমিনের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামিলীগের সভাপতি লিয়াকত হোসেন বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক বাবু দিলীপ কুমার সিংহ। এসময় ঐ ইউনিয়ন আওয়ামিলীগ, যুবলীগ, ছাত্রলীগের কয়েকশত নেতাকর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য- গত ৯ সেপ্টেম্বর ভারতে চিকিৎসাধীন অবস্থায় সিন্দুর্না ইউপি চেয়ারম্যান খতিব উদ্দিনের মৃত্যুর পর ঐ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদটি শুন্য হয়। এদিকে আগামী উপ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদন্দ্বীতা করার জন্য আওয়ামিলীগের বিভিন্ন নেতাকর্মী দৌড়ঝাঁপ শুরু করেন। ফলে ঐ ইউনিয়নের আওয়ামিলীগের মতবিনিময় সভা ডেকে সবার মতামত নিয়ে সাবেক চেয়ারম্যান নুরল আমিনকে একক প্রার্থী হিসেবে তার নাম ঘোষণা করেন প্রধান অতিথি স্থানীয় সাংসদ মোতাহার হোসেন এমপি।

জনাব নুরুল আমিন, ২০১৬ সালে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হলেও ২০২১ সালের ইউপি নির্বাচনে দলীয়ভাবে নৌকা প্রতীক না পাওয়ায় নির্বাচন থেকে সরে দাড়ান। দলীয় অভ্যন্তরীণ কোন্দলে ঐ নির্বাচনে জনাব নুরুল আমিনকে বাদ দিয়ে নুরুজ্জামান আহমেদকে নৌকা প্রতীক দেয়ার ফলে ইউপি নির্বাচনে আওয়ামীগের ভরাডুবি হয়। সেই নির্বাচনে নুরজ্জামান আহমেদ তৃতীয় স্থান অর্জন করলেও দ্বিতীয় স্থান অর্জন করেন জাপা সমর্থিত প্রার্থী তৌহিদ হাসান খান মুকুল এবং বিপুল ভোটের মাধ্যমে চেয়ারম্যান নির্বাচিত হন স্বতন্ত্র প্রার্থী খতিব উদ্দিন।
এবিষয়ে নুরল আমিন বলেন, আমাদের অভিভাবক ও স্থানীয় সাংসদ মোতাহার হোসেন এমপি ভালবেসে আমাকে যে নৌকা প্রতীক উপহার দিয়েছেন। সবার ভালবাসা ও সমর্থন নিয়ে সামনে উপ নির্বাচনে বিপুল ভোটের মাধ্যমে বিজয় অর্জন করে তাহার ভালবাসার প্রতিদান দিব ইনশাল্লাহ। এজন্য তিনি আসন্ন উপ নির্বাচনে সকলের দোয়া ও সমর্থন কামনা করেন।