বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরকৃবি) অটাম’২০২২ টার্মে ভর্তিকৃত এমএস ও পিএইচডি প্রোগ্রামের ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয় অডিটরিয়ামে অনুষ্ঠিত ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ।

বিশ্ববিদ্যালয়ের পরিচালক (ছাত্র-কল্যাণ) প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রক্টর ড. মোঃ আরিফুর রহমান খান বিশ্ববিদ্যালয়ের ছাত্র শৃঙ্খলা বিষয়ে বিস্তারিত আলোকপাত করেন। ওরিয়েন্টেশন অনুষ্ঠানে গ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডীন, প্রফেসর ড. জি. কে. এম. মোস্তাফিজুর রহমান, প্রভোস্ট, শহীদ তাজউদ্দিন আহমদ হল, ড. দীনেশ চন্দ্র সাহা ও রেজিস্ট্রার মোঃ সিরাজুল ইসলাম তালুকদারসহ নবাগত ছাত্র-ছাত্রী, বিশ^বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ ও সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি নবাগত ছাত্র-ছাত্রীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, প্রতিযোগিতামূলক বিশ্বে কঠিন চ্যালেঞ্জ মোকাবেলা করে পরিবারের পাশাপাশি দেশ ও মানুষের প্রত্যশা পূরণে তোমাদের কাজ করে যেতে হবে। তিনি ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করে আরো বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মাদক ও র‌্যাগিং বিষয়ে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে, কেউ এর ব্যত্যয় ঘটালে দৃষ্টান্তমূলক শাস্তি পেতে হবে।