সিত্রাংয়ের প্রভাবে হওয়া ঝড় ও বৃষ্টির কারণে পাশের বাড়ির ধ্বসে পড়া মাটির ঘরের দেয়ালের চাপায় ঘুমন্ত এক শিশু নিহত হয়েছে। এ ঘটনায় নিহতের বাবা-মা, বোন ও ভাইসহ পরিবারের ৫জন আহত হয়েছে। গাজীপুরের কাপাসিয়া উপজেলার কড়িহাতা ইউনিয়নের ইকুরিয়া গ্রামে এ ঘটনা ঘটে। মঙ্গলবার কাপাসিয়া থানার ওসি এএফএম নাসিম এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহত শিশুর নাম আনিসুর রহমান (৯)। সে কাপাসিয়া উপজেলার কড়িহাতা ইউনিয়নের ইকুরিয়া গ্রামে বেলায়েত মোল্লার ছেলে।

কাপাসিয়া থানার ওসি এএফএম নাসিম ও নিহতের পরিবার জানায়, সিত্রাংয়ের প্রভাবে সোমবার দিবাগত মধ্যরাতে গাজীপুরের কাপাসিয়ায় প্রবল ঝড় ও বৃষ্টি হয়। ঝড় ও বৃষ্টির কারণে স্থানীয় কড়িহাতা ইউনিয়নের ইকুরিয়া গ্রামের মনসুরের একটি মাটির ঘরের দেয়াল ধ্বসে পার্শ্ববর্তী বেলায়েত মোল্লার টিনের ঘরের উপর পড়ে। এতে চাপা পড়ে ঘটনাস্থলেই নিহত হয় আনিসুর রহমান। এ ঘটনায় নিহত শিশুটির মা-বাবা, দুইবোন ও প্রতিবন্ধি বড়ভাইসহ পরিবারের ৫জন আহত হয়। স্থানীয়রা টিনের চাল ও মাটির দেয়াল সরিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে। গুরুতর আহত আল-আমিনকে (১১) কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে যান। ঘটনার সময় পরিবারের সবাই ঘুমিয়ে ছিল। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম গোলাম মোর্শেদ খান বলেন, খবর পেয়ে ক্ষতিগ্রস্থ পরিবারকে দেখতে ঘটনাস্থলে গিয়েছি। প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ পরিবারকে ঘর ও চিকিৎসার জন্য আর্থিক সহায়তা দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে।