অনেক সমস্যা আর আর্থিক টানাপোড়ানের মধ্যেও ১৩তম বঙ্গবন্ধু জাতীয় কিক্‌বক্সিংয় আসরের ১ম দিন অতিবাহিত হয়েছে সফল ভাবেই। আজ শুক্রবার মোহাম্মদ আলী বক্সিং স্টেডিয়ামের রিংয়ে আয়াজিত এ আসরে ১৯ দল দেশের বিভিন্ন জেলা আর বিভাগ থেকে অংশ নিতে ঢাকায় এসেছে। ১৯ দলের মধ্যে ১ম দিনে ৩২টি গোল্ডের লড়াইয়ে আনসার নিজেদের আধিপত্য বিস্তার করেছে। একটি মাত্র গোল্ড নির্ধারণ হয়েছে আজ। সেটাও দখলে নিয়ে আনসার। লাবনীর গোল্ডে এগিয়ে রয়েছে আনসান।

আসরের ১ম দিনের আয়োজনে ১৯ দলের প্রায় ১২০ জন ছেলে ও মেয়ে অংশ গ্রহণ করে। সঙ্গে ঢাকার বাইরে থেকে আসা ছেলে-মেয়েদের অভিভাবকদের উপস্থিতি কিক্‌বক্সিংয় লড়াই জমিয়ে তোলে। তবে দেশের ক্রিকেট আর ফুটবলের জোড়ারে কিক্‌বক্সিং ততোটা মিডিয়া কাভারেজ না পেলেও দেশের বিভিন্ন জেলায় এই খেলাটি দিন দিন জনপ্রিয়তা অর্জন করে এগিয়ে চলেছে। এরই প্রমাণ ১ম দিনে ২০ দলের কিক্‌বক্সাররা ৩২টি গোল্ডের লড়াইয়ে অংশ গ্রহণ প্রথম পর্ব পেরিয়েছে। কাল দ্বিতীয় পর্বে চূড়ান্ত ফলাফলে বাকী ৩১টি গোল্ডের হিসেব বের হবে।

বেলা ১০টার পর শুরু হওয়া আসরে প্রথম পর্বে ছিল ক্যাডেট পর্ব। ফেডারেশন ১৫ বছরের নিচে অংশগ্রহণকারীদের মধ্যে ৪২ কেজি ওজন শ্রেনীকে একটি আলাদা অংশে ভাগ করে দেয়, যার নাম দেয়া হয় ‘ক্যাডেট’। দুপুর সাড়ে ১২টা অবদি ক্যাডেট পর্ব শেষ হবার জুম্মার নামাজের বিরতি দেয়া হয়। দুপুর ২টার পর আবারো শুরু হয় আসর।

এবার রিংয়ে দেখা গেল মুল আসরের কিক্‌বক্সার ছেলে-মেয়েদের। ৩২টি ইভেন্টে লড়াইয়ের আসরে এগিয়ে রইলো আনসার ও ভিডিপি। সন্ধ্যা নাগাদ অনুষ্ঠিত হলো দিনের সেরা চমক লাগানো ইভেন্ট -৫৬ কেজিতে এমএস লাবনী (আনসার ও ভিডিপি) আর প্রতিপক্ষ ছিল জান্নাতুল তাসিন লড়াই। ৩ রাউন্ডের এই গোল্ডের লড়াই শেষ পর্যন্ত জয়টা আনসারের লাবনী গলাতেই শোভা পেয়েছে। কাল চূন্তান্ত ও শেষ দিনে ৩১টি গোল্ডের পুরষ্কার বিতরণের মধ্যে শেষ হবে এবারের আসর।

১৯ দলের তালিকা
১. আনসার ও ভিডিপি, ২, ঢাকা, ৩. ময়মনসিংহ, ৪. কিশোরগঞ্জ, ৫. বরিশাল, ৬. নেত্রকোণা, ৭. নুর মোহাম্মদ পাবলিক স্কুল এন্ড কলেজ (পিলখানা-ঢাকা)
৮. জয়পুরহাট, ৯. দিনাজপুর, ১০. নারায়নগঞ্জ, ১১.রাঙ্গামাটি, ১২. ভোলা, ১৩. ঝালকাঠি, ১৪. মানিকগঞ্জ, ১৫. গোপালগঞ্জ,
১৬. ঠাকুরগাঁও, ১৭. রংপুর, ১৮. বগুড়া, ১৯. রাজশাহী।