আর মাত্র কিছুদিন পর পর্দা উঠছে বিশ্বকাপ ফুটবলের। এবারের খেলা কাতারে অনুষ্ঠিত হলেও বাংলাদেশে চলছে ফুটবলপ্রেমীদের উন্মাদনা। অনেকেই প্রিয় দলের জার্সি কিনছেন, অনেকেই আবার বাড়ির ছাদে পতাকা টানিয়েছেন। ফুটবলের এ মহাযজ্ঞ শুরুর আগে নিজের পছন্দের দলের প্রতি ভালোবাসা নানানভাবে ফুটিয়ে তুলছেন ভক্তরা। এমনই একজন ভক্তের দেখা মিললো নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে।

মো. আলম মিয়া (২৬) পেশায় একজন রিকশাচালক। দীর্ঘ এক যুগের বেশি সময় ধরে এ পেশায় আছেন তিনি। ফুটবল খেলা ভালোবাসেন তিনি তার পছন্দের দল আর্জেন্টিনা। আর তাইতো বিশ্বকাপ শুরুর আগেই নিজের একমাত্র উপার্জনের অটোরিকশাকে আর্জেন্টিনার পতাকার রঙ্গে রাঙিয়েছেন আলম। নিজেই পরে থাকছেন অর্জেন্টিনার জার্সি আর লুঙ্গি পরেছেন দলটির পতাকার রঙের।

আলম রিকশা নিয়ে যেখানেই যাচ্ছেন সেখানেই উৎসুক মানুষের ভিড় জমছে। অনেকেই তার সঙ্গে সেলফি তুলছেন, অনেকেই আবার রিকশার ভিডিও ধারণ করছেন। তবে তা নিয়ে মোটেও বিরক্ত নন তিনি।

জানা যায়, আলম মিয়া ছোটবেলা থেকে আর্জেন্টিনাকে পছন্দ করেন। তার পছন্দের খেলোয়াড় আর্জেন্টাইন লিওনেল মেসি। সিদ্ধিরগঞ্জ আদমজী নয়াপাড়া এলাকায় স্ত্রী এবং নয় বছরের মেয়েকে নিয়ে বসবাস তার।

তার ভাষ্যমতে, আসছে কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা সেরা দল। এবারের বিশ্বকাপ জয়ী হবে মেসি, ডি মারিয়ারা। তাই নিজের পছন্দের দল ও খেলোয়াড় লিওনেল মেসিকে ভালোবেসে নিজের উপার্জিত ১০ হাজার টাকা ব্যয়ে ফুটিয়ে তুলেছেন দলের পতাকাকে।

আলম বলেন, ‘প্রতিদিন সর্বনিম্ন ৫০০ টাকা আর বেশি হলে তার ঊর্ধ্বে আয় হয়। নিম্ন আয়ের মানুষ হওয়া স্বত্বেও ভালোলাগা-ভালোবাসার মূল্য আমার কাছে অনেক বেশি। যেদিন মেসির খেলা থাকে ৯০ মিনিটের জন্য কাজ বন্ধ রাখি। সে সময়টাকে নিজের বিশ্রাম হিসেবে বিবেচনা করি। তবে খেলা বেশিরভাগ সময় রাতে হওয়ায় উপার্জনে তেমন কোনো সমস্যা হয় না।

তিনি আরও বলেন, ‘রাস্তায় গাড়ি নিয়ে বের হলে মানুষজন ছবি তোলার জন্য আগ্রহ প্রকাশ করেন। বিশেষ করে আর্জেন্টিনার ভক্তরা। তবে ব্রাজিলের কিছু ভক্তরা আমাকে দেখলে একটু ভিন্ন রকম কথাবার্তা বলে। তাতে আমি কিছু মনে করি না। কারণ মেসি-নেইমার তারা ভালো বন্ধু। তাহলে আমরা কেন এসব বিষয় নিয়ে নিজেদের মধ্যে ঝামেলায় জড়াবো।’

আলমের ধারণা এবারের কাতার বিশ্বকাপে সেরা গোলদাতা হবে তার ভালোবাসার খেলোয়াড় লিওনেল মেসি। আর্জেন্টিনাকে কখনো চ্যাম্পিয়ন হতে দেখা হয়নি আলমের৷ তবে এবার মেসি দলকে উপহার হিসেবে শিরোপা দেবে বলে শতভাগ বিশ্বাস তার।