নারায়ণগঞ্জে বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দীন মেম্বার হত্যা মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি কামাল ওরফে এক্সেল কামালের (৪৭) ফাঁসি কার্যকর করা হয়েছে। বুধবার রাত ১১ টা ১ মিনিটে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২-এ ওই রায় কার্যকর করা হয়। ওই কারাগারের সিনিয়র জেল সুপার আমিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।
ফাঁসি কার্যকর হওয়া কামাল ওরফে এক্সেল কামাল (৪৭) মাদারীপুরের শিবচর উপজেলার বাহাদুরপুর গ্রামের আব্দুল বারেক হাওলাদারের ছেলে। নারায়ণগঞ্জের ফতুল্লা থানার কোতয়ালেরবাগ এলাকায় তার বর্তমান ঠিকানা।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর সিনিয়র জেল সুপার আমিরুল ইসলাম জানান, ২০০৪ সালে নারায়ণগঞ্জে বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দীন মেম্বারকে হত্যা করা হয়। ২০০৬ সালে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত কামালকে ওই মামলায় মৃত্যুদন্ডের আদেশ প্রদান করেন। পরে হাইকোর্ট মৃত্যুদন্ড বহাল রাখেন। ওই রায়ের বিরুদ্ধে আপীল করলে আপীল বিভাগও মৃত্যুদন্ড বহাল রাখে। উক্ত রায়ের বিরুদ্ধে আপীল বিভাগে রিভিউ পিটিশন দায়ের করলে গত ২৮ এপ্রিল (২০২২ সাল) রিভিউ পিটিশনও খারিজ করে মৃত্যুদন্ড বহাল রাখেন। সবশেষে গত ২০২২ এর ১ নবেম্বর আসামি কামাল ওরফে এক্সেল কামাল রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করলে তা না মঞ্জুর হয়। পরবর্তীতে সকল আইনী প্রক্রিয়া শেষে বুধবার রাত ১১টা ১মিনিটে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এ বন্দি আসামি কামাল ওরফে এক্সেল কামালের ফাঁসি কার্যকর করা হয়। এসময় কারাগারসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।