রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয় থেকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ বুধবার বিকেলে রিজভীকে গ্রেপ্তার করে পুলিশের ভ্যানে তুলে নিয়ে যাওয়া হয়। এর আগে বিকেল ৩টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সংঘর্ষ শুরু হয়। বিকেল ৪টা পর্যন্ত থেমে থেমে সংঘর্ষ চলে। নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় বেশ কয়েকজন গুলিবিদ্ধ ও আহত হয়েছেন।

এ খবর পেয়ে কার্যালয়ের সামনে এসেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেখানে পুলিশ ও সাংবাদিকেরা তাকে ঘিরে ধরেন। নিরাপত্তার কারণ দেখিয়ে তাকে কার্যালয়ের ভেতরে প্রবেশ করতে দেয়নি পুলিশ। পরে সেখানেই সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি। বিকেলে নয়াপল্টন থেকে বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)।

প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা যায়, শিমুল বিশ্বাসকে আটকের পর একটি মাইক্রোবাসে তোলা হয়। এরপর সেখান থেকে তাকে নিয়ে যায় ডিবি। তাকে আটকের কিছুক্ষণ আগে বিকেল সোয়া ৪টার দিকে নয়াপল্টনের সামনে থেকে বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিকে গ্রেপ্তার করে ডিবি।