মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক বলেছেন, পৃথিবীর সঙ্গে প্রতিযোগিতা করে আমাদের চলতে হবে। সেই লক্ষ্যে আমাদের ভোকেশনাল, টেকনিক্যাল, ডিজিটাল এবং প্রযুক্তি শিক্ষার প্রয়োজন। শহীদ বুদ্ধিজীবী দিবস ও ডিজিটাল বুদ্ধিজীবীদের আত্মত্যাগ ডিজিটাল বাংলাদেশের প্রেরণা “ডিজিটাল বাংলাদেশ ও ভবিষ্যতের শিক্ষা” শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী একথা বলেন।

বুধবার দুপুরে বাংলাদেশ দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি বাংলাদেশ (বিডিইউ) এর আয়োজনে গাজীপুরের কালিয়াকৈর উপজেলা পরিষদ মিলনায়তনে এ সেমিনার আনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করে সভাপতির বক্তব্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি বাংলাদেশ’র উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম বলেন, ডিজিটাল বাংলাদেশে মূলত প্রযুক্তি, সিস্টেম এবং পলিসি মেকার একসঙ্গে কাজ করবে। সরকার এসবের প্রতিটি ক্ষেত্রে উদ্যোগ গ্রহণ করেছে। আমরা প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় শিল্প বিপ্লবে প্রবেশ করতে না পারলেও চতুর্থ শিল্প বিপ্লবে বাংলাদেশ রোল মডেলের ভ’মিকা পালন করছে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুরের জেলা প্রশাসক (ডিসি) আনিসুর রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি’র উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহবুবুল আলম জোয়ার্দার, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ। সেমিনারে কালিয়াকৈর উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।