রুহুল আমিন বাবুঃ যুদ্ধ থেমে নেই এখনও চলছে। রাজাকাররা আজও মাথা চাড়া দিয়ে উঠছে যে কারনে দেশের প্রয়োজনে আওয়ামী লীগ সরকারের আবার ক্ষমতায় আসতে হবে দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখার লক্ষে দলমত নির্বিশেষে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিতে হবে।অপারেশন সার্চ ১৯৭১ এর ২৩ মার্চ সেদিন পশ্চিমা শোষকরা আকস্মিক ভাবে নির্মম গণহত্যা ঘটিয়ে পুরো ঢাকা বিভিষিকাময় কালোরাতের নারকীয় তাণ্ডব কে না জানে! ঠিক সেই মুহুর্তে ঢাকাকে রক্ষা করতে কেরানীগঞ্জ এলাকার দুঃস্বাহসী তরুন গেরিলা ফাইটার হিসেবে হায়েনাদের বিরুদ্ধে যুদ্ধে ঝাপিয়ে পড়েন।তরুন গেরিলা ফাইটার বীর সেনানি মুক্তিযুদ্ধের অন্যতম অগ্রসেনা অত্যন্ত জীবনের ঝুঁকি নিয়ে পশ্চিমাদের বিরুদ্ধে রনাংগনে তীব্র লড়াই করেছেন জীবন বিপন্ন ভেবেও।তিনি অনেক স্বংগ্রাম চড়াই উৎরাই পেরিয়ে সত্যের পথে অনড় অবস্থানে থেকে দেশের প্রতি অকুন্ঠ প্রগাঢ় ভালবাসায় সিক্ত হয়ে দেশ স্বাধীন করতে এতটুকুও পিছু পা হননি।তিনি বলেন, দেশ স্বাধীন হয়েছে তথাপিও মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ক্ষুধা দারিদ্র ঘুচাতে এবং আশ্রয়ন প্রকল্প গ্রহনে তিনি নিরলস কাজ করে যাচ্ছেন।তিনি বলেন আজ মুক্তিযুদ্ধের চেতনায় সকলকে এগিয়ে এসে যার যার অবস্থান থেকে কাজ করতে পারলেই অবশ্যই দেশ সুখি সমৃদ্ধশালি দেশ হিসেবে আন্তর্জাতিক পরিমন্ডলে বাংলাদেশ হবে উন্নয়নশীল দেশ।জীবন যাত্রার মান বেড়েছে মানুষের আয় বেড়েছে রেমিট্যান্স বৃদ্ধি পেয়েছে। মেগা প্রকল্প হাতে নিয়ে এই জনবান্ধব সরকার ইতোমধ্যে পদ্মা সেতু,কর্নফুলি ট্যানেল, গভীর সমুদ্র বন্দর পায়রা মংলা ইপিজেড দেশের পন্য বিদেশে রপ্তানি করছে।দেশের দক্ষিন পশ্চিমাঞ্চলের মানুষের বেকারত্ব ঘুচিয়েছেন।গেরিলা ফাইটার তার জীবন স্মৃতি রোমন্থন করে বলেন আমরা পাচ ভাই একসাথে যুদ্ধ করেছি তাও রাজধানী ঢাকাতে এটি এক দুঃস্বাহসী ইস্পাত কঠিন ঐক্যের প্রতীক। বিজয়ের এই সুবর্ন জয়ন্তিতে বীর মুক্তিযোদ্ধা তৌফিক এহেসান বলেন বুড়িগঙ্গা ধলেশ্বরী নদীতে কত অভিযান পরিচালনা করে রাজাকার নিধন করেছেন।করেছেন পাক বাহিনীর সমরাস্ত্র ধংস।

পরিবারের পাচ সন্তানই বাবা মায়ের অনুপ্রেররনায় ভারতের উত্তর প্রদেশে বিষেশ ট্রেনিং প্রাপ্ত হয়ে ধলেশ্বরী নদীতে ৮৫০ পাক বাহিনীর সমরাস্ত্র যুদ্ধ জাহাজে পানির নিচে মাইন পুতে পাকসেনার দলের হতাহত ইতিহাসের অনন্য স্বাক্ষর।

ঢাকা কেরানিগঞ্জ ২ সেক্টরের জেলা কমান্ডার ছিলেন দুর্জয় টগবগে সন্মুখ সমরের যোদ্ধা তৌফিক এহেসানের বড়ভাই মোস্তফা মহসিন মন্টু।